অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালাতে বলেছে ইসি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান পরিচালনা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2016, 02:05 PM
Updated : 1 Dec 2016, 02:05 PM

বৃহস্পতিবার ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোজাম্মেল হক খানের কাছে পাঠানো হয়েছে।

নারায়ণগঞ্জ সিটির ভোট সুষ্ঠু করতে সেনা মোতায়েন করতে বিএনপির দাবির মধ্যেই মন্ত্রণালয়ে অবৈধ অস্ত্র উদ্ধারের আহ্বান জানিয়ে এই চিঠি দিল ইসি।

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও ২৮ ডিসেম্বর দেশের ৬১ জেলায় জেলা পরিষদ নির্বাচন হবে।

নারায়ণগঞ্জের প্রথম দলভিত্তিক সিটি নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপিসহ আটটি দলের প্রার্থী রয়েছে মেয়র পদে। নির্দলীয় জেলা পরিষদ নির্বাচনে বিএনপি ও জাতীয় পার্টি অংশ নিচ্ছে না।

ফাইল ছবি

কমিশনের সিদ্ধান্ত তুলে ধরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দেওয়া চিঠিতে ইসি সচিব লেখেন, নির্বাচনী এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

নির্বাচনকে কেন্দ্র করে কেউ যেন স্বার্থ হাসিলের জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না করে সে দিকে নজর দেওয়ার জন্য জোর দিয়েছে ইসি।

“সংখ্যালঘু ধর্মাবলম্বীদের নিরাপত্তার সর্বপ্রকার ব্যবস্থা নিতে হবে।”

অবৈধ অনুপ্রবেশকারীরা নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে ও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে বাধা সৃষ্টি করায় তাদের বিষয়ে তীক্ষ্ণ নজর রাখতেও বলেছে কমিশন।