‘জাহাজবাড়ি’র মালিকের স্ত্রী-ছেলে ফের রিমান্ডে

জঙ্গি আস্তানার জন্য আলোচিত রাজধানীর কল্যাণপুরের তাজ মঞ্জিলের মালিক পলাতক আতাহার উদ্দিনের স্ত্রী মমতাজ পারভীন ও তার ছেলেসহ পাঁচজনকে ফের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2016, 11:19 AM
Updated : 7 August 2016, 11:32 AM

পুলিশের কাজে বাধা ও তথ্য গোপনের অভিযোগে দায়ের মামলায় রোববার ঢাকার মহনগর হাকিম খোরশেদ আলম তাদের দুই দিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন বলে জানিয়েছেন আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলতাফ হোসেন।

অপর তিনজন হলেন, তাদের দুই আত্মীয় ও ওই বাড়ির দারোয়ান।

গত ২৫ জুলাই ‘জাহাজ বিল্ডিং’ নামে পরিচিত ছয়তলা ওই ভবনে সন্দেহভাজন জঙ্গিদের আস্তানায় রাতভর আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলে। পরদিন ভোরে সোয়াট সদস্যদের বিশেষ অভিযানে নিহত হন সন্দেহভাজন নয় জঙ্গি।

অভিযানের দুই দিন পর ২৭ জুলাই বাড়িভাড়া দেওয়ার আগে ভাড়াটিয়াদের নাম ঠিকানা যাচাই না করার অভিযোগে ৫৪ ধারায় গ্রেপ্তার হন তাজ মঞ্জিলের মালিক আতাহার উদ্দিন আহমেদের স্ত্রী মমতাজ, ছেলে মাজহারুল ইসলাম এবং তাদের ওই দুই আত্মীয় ও বাসার দারোয়ান।

পুলিশ বলছে, বাড়ির মালিক আতাহার পলাতক।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলতাফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত ২ অগাস্ট পুলিশের কাজে বাধা ও তথ্য গোপনের মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মিরপুর মডেল থানার পারদর্শক (তদন্ত) সাজ্জাদুর রহমান।

“রোববার শুনানি নিয়ে আদালত দুই দিন করে মঞ্জুর করেছেন।”    

এর আগে গত ৩০ জুলাইও তাদের দুই দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দেয় আদালত। রিমান্ড শেষে তারা কারাগারে ছিলেন।