জঙ্গি আশ্রয়দাতাদের বিষয়ে প্রতিবেদন দিতে আরও সময়

গুলশানের হামলাকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে গ্রেপ্তার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বরখাস্ত উপ উপাচার্য গিয়াসউদ্দিন আহসানসহ চারজনের বিষয়ে প্রতিবেদন জমা দিতে আরও ১৫ দিন সময় পেয়েছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2016, 11:04 AM
Updated : 3 August 2016, 11:32 AM

ওই বিভাগের পরিদর্শক হুমায়ুন কবির প্রতিবেদন দাখিলের জন্য ৩০ দিন সময় চেয়ে আবেদন করলে বুধবার মহানগর হাকিম সাব্বির ইয়াসির আহসান চৌধুরী ১৫ দিন সময় বাড়িয়ে দেন।

সংশ্লিষ্ট আদালত পুলিশের কর্মকর্তা এসআই রণপকুমার ভক্ত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গুলশান হামলার পর পুলিশ যে জিডি করেছিল, এটি তারই তদন্ত প্রতিবেদন। মঙ্গলবার এই প্রতিবেদন দেওয়ার তারিখ থাকলেও বিচারক পুলিশের আবেদনে সময় বাড়িয়ে দিয়েছে। 

গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলাকারীদের বসুন্ধরা আবাসিক এলাকায় নিজের ফ্ল্যাট ব্যবহার করতে দেওয়ার অভিযোগে গত ১৬ জুলাই নর্থ সাউথের উপ উপাচার্য গিয়াসউদ্দিন আহসানকে গ্রেপ্তার করে পুলিশ। গিয়াসউদ্দিনের ভাগনে আলম চৌধুরী এবং ওই ফ্ল্যাটের ব্যবস্থাপক মাহবুবুর রহমান তুহিনকেও গ্রেপ্তার করা হয়।

ওই রাতেই পশ্চিম শেওড়াপাড়ায় আরেক বাড়ি থেকে বাড়ির মালিক নুরুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। চারজনকেই পরে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আট দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

তাদের বিষয়ে প্রতিবেদন দিতে পুলিশের সময়ের আবেদনে বলা হয়, “তাদের বিরুদ্ধে আরও খবর পাওয়া যাচ্ছে এবং প্রতিবেদন দাখিলের আগে সেসব তথ্য যাচাই বাছাই করতে সময় প্রয়োজন।”

নুরুল ইসলামের পক্ষে এ সময় আইনজীবী সোহরাব হোসেন সোহেল জামিন আবেদন করলেও বিচারক তা নাকচ করে দেন। আর গিয়াসউদ্দিন আহসানের পক্ষে আরফান উদ্দিন খান জামিনের আবেদন করলেও বিচারক তার শুনানি না করে নথিভুক্ত করে রাখেন।