জঙ্গি ‘আশ্রয়দাতা’ সন্দেহে রূপনগরের বাড়ির তত্ত্বাবধায়ক রিমান্ডে

গুলশান হলি আর্টিজান বেকারিতে হামলায় জড়িত জঙ্গিদের ‘আশ্রয়দাতা’ সন্দেহে রাজধানীর মিরপুরের রূপনগর এলাকার একটি বাড়ির তত্ত্বাবধায়ককে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2016, 01:46 PM
Updated : 2 August 2016, 02:19 PM

গ্রেপ্তার মো. দাউদ পাটোয়ারি (৩১) রূপনগরের আরিফাবাদ হাউজিংয়ের ব্লক ‘আই’ এর ১ নম্বর রোড়ের ২ নম্বর বাড়ির তত্ত্বাবধায়ক।

ঢাকার মহানগর হাকিম নূরুন্নাহার ইয়াসমীন মঙ্গলবার তাকে হেফাজতে নেওয়ার এ আদেশ দেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন আদালতের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এসআই রণপ কুমার ভক্ত।

এর আগে সোমবার তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার করে মঙ্গলবার তাকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনার ক্রাইম ইউনিটের পরিদর্শক হুমায়ূন কবীর।

শুনানি শেষে দাউদকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের হেফাজতে নেওয়ার অনুমতি দেওয়া হয় বলে জানান এসআই রণপ।

রিমান্ড আবেদনের বরাত দিয়ে তিনি বলেন, আরিফাবাদ হাউজিংয়ের ওই বাড়িতে ইসমাইল নামের একজন সন্দেহভাজনকে আশ্রয় দেন বাড়িটির তত্ত্বাবধায়ক দাউদ। আশ্রয় দেওয়ার সময় তার নাম ঠিকানা তিনি রাখেননি।

গুলশানের হলি আর্টিজানে হামলার ঘটনার পর ইসমাইল ওই বাড়ি ছেড়ে দেন।

হলি আর্টিজানে হামলায় জড়িত জঙ্গিরা ওই বাড়িটিতে বিভিন্ন সময়ে যাতায়াত করত মনে করা হচ্ছে জানিয়ে রিমান্ড আবেদনে বলা হয়- দাউদ জঙ্গিদের আশ্রয় দিয়েছিলেন বলে সন্দেহ করা হচ্ছে।

রিমান্ডের শুনানির সময় আদালতে দাউদের পক্ষে কেউ দাঁড়াননি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক