‘জাহাজবাড়ি’ থেকে গ্রেপ্তার ৫ জনকে আরও রিমান্ডে চায় পুলিশ

জঙ্গিদের আশ্রয় দেওয়া, পুলিশের কাজে বাধা ও তথ্য গোপনের মামলায় কল্যাণপুরের তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী, ছেলেসহ গ্রেপ্তার পাঁচজনকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2016, 01:07 PM
Updated : 2 August 2016, 01:07 PM

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম মজহারুল ইসলাম রিমান্ড আবেদন শুনানির জন্য ৭  অগাস্ট দিন ঠিক করে দিয়েছেন বলে আদালত পুলিশের এস আই আলতাফ হোসেন জানিয়েছেন।

এই পাঁচ আসামি হলেন- তাজ মঞ্জিলের মালিক আতাহার উদ্দিন আহমেদের স্ত্রী মমতাজ পারভীন ও ছেলে মাজহারুল ইসলাম এবং ওই বাড়ি থেকে গ্রেপ্তার মো. মাহফুজুল,  মো. মমিন উদ্দিন ও মো. জাকির হোসেন।

এর আগে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় সন্দেহভাজন হিসাবে গ্রেপ্তার দেখিয়ে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ।

সোমবার ওই পাঁচজনসহ মোট ছয়জনের বিরুদ্ধে ‘জঙ্গিদের আশ্রয় দেওয়া, পুলিশের কাজে বাধা ও তথ্য গোপনের’ সুনির্দিষ্ট অভিযোগ এনে মামলা করেন মিরপুর মডেল থানায় এস আই বজলার রহমান।

এরপর মঙ্গলবার পাঁচজনকে আদালতে হাজির করে ওই মামলায় ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) সাজ্জাদ হোসেন।

কল্যাণপুরের ৫ নম্বর সড়কে এই ভবনটি এলাকায় পরিচিত ‘জাহাজবাড়ি’ নামে। ওই বাড়ির পঞ্চম তলায় গত ২৬ জুলাই ভোর রাতে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে সন্দেহভাজন নয় জঙ্গি নিহত হন। এছাড়া হাসান নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করে পুলিশ।

সেদিনের পর থেকে বাড়ির মালিক আতাহার উদ্দিন আহমেদ পলাতক। তাকেও মামলায় আসামি করেছে পুলিশ।