জাহাজ বাড়ির মালিকের ছেলেও কারাগারে

রাজধানীর কল্যাণপুরের ‘জাহাজ বাড়ি’ নামে পরিচিতি পাওয়া ‘তাজ মঞ্জিলের’ মালিকের ছেলে মাজহারুল ইসলামসহ চার জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2016, 12:09 PM
Updated : 31 July 2016, 12:09 PM

অন্যরা হলেন, মাহফুজুল আনসার, মমিন উদ্দিন ও জাকির হোসেন।

আদালতের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এসআই রণপ কুমার ভক্ত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কল্যাণপুরের ৫ নম্বর সড়কে এই ভবনের পঞ্চম তলায় গত ২৬ জুলাই ভোর রাতে পুলিশ অভিযান চালায়। অভিযানে ৯ সন্দেহভাজন জঙ্গি মারা যায়। এছাড়া হাসান নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করে পুলিশ।

এরপরই ওই ভবনের মালিকের স্ত্রী ও ছেলেসহ পাঁচ জনকে আটক করা হয়।

তাজ মঞ্জিলের মালিক আতাহার উদ্দিন আহমেদ।

তাদের বিরুদ্ধে ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য না নেওয়া ও পুলিশের কাছে ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য গোপন করার অভিযোগ করেছে পুলিশ।

রোববার দুই দিনের রিমান্ড শেষে মিরপুর মডেল থানার উপপরিদর্শক বজলার রহমান তাদের আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন।

আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করলেও ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন শুনানি শেষে জামিন নাকচ করে ওই চার জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

গত ২৮ জুলাই বজলার রহমান ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

একই অভিযোগে আটক ভবনের মালিকের স্ত্রী মমতাজ পারভীনও দুই দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

সোমবার তার জামিন শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

এদিকে কল্যাণপুরে জঙ্গিদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় ১৯ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার মামলার এজাহার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পৌঁছুলে মহানগর হাকিম মো. সাজ্জাদুর রহমান পুলিশ প্রতিবেদন দেওয়ার তারিখ নির্ধারণ করেন।

এর আগে বুধবার রাতে মিরপুর মডেল থানার পরিদর্শক মো. শাহজাহান আলম বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনের ৬(২), ৮, ৯, ১০, ১২ ও ১৩ ধারায় মামলা করেন।