জঙ্গি খুঁজতে মধ্যরাতে ঢাকায় তল্লাশি

জঙ্গিবাদী তৎপরতায় জড়িত কেউ আছে কি না তা খতিয়ে দেখতে মধ্যরাতে ঢাকার অন্তত দুটি এলাকায় পুলিশের তল্লাশি চালানোর খবর পাওয়া গেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2016, 08:15 PM
Updated : 28 July 2016, 08:19 PM

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার পর মোহাম্মদপুর ও তেজগাঁওয়ের রাজাবাজার এলাকায় তল্লাশি শুরু হয়েছে বলে অভিযানে থাকা এক কর্মকর্তা জানিয়েছেন।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের ঊর্ধ্বতন ওই কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জঙ্গি সংশ্লিষ্টদের সন্ধানে এই অভিযান চালানো হচ্ছে।

রাত সোয়া ২টা পর্যন্ত কেউ আটক হয়নি বলে জানান তিনি।

চলতি মাসে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২৫ জন নিহত হওয়ার পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

এরমধ্যে গত সোমবার রাতে কল্যাণপুরের একটি এলাকা ঘিরে তল্লাশির (ব্লক রেইড) সময় একটি বহুতল ভবনের মেসে গিয়ে বাধা পাওয়ার পর শক্তি সমাবেশ ঘটিয়ে সেখানে অভিযান চালানো হয়, যাতে নয় জঙ্গি নিহত হন বলে পুলিশ জানিয়েছে।

সেখানে নিহতদের মধ্যে গুলশানের ক্যাফেতে হামলাকারী নিবরাজ ইসলামের বন্ধু সেজাদ রউফ অর্ক রয়েছেন। নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের এই দুই শিক্ষার্থী ফেব্রুয়ারির শুরুর দিকে বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয়েছিলেন বলে পরিবারের ভাষ্য।

পুলিশ বলছে, বাসা থেকে বেরোনোর পর নিবরাজ ঝিনাইদহের মে মেসে ছিলেন, সেখানে সেজাদও ছিলেন বলে ধারণা করছেন তারা।