পিস টিভির বাংলা ওয়েবসাইটও বন্ধ

ভারতের বিতর্কিত ইসলামী বক্তা জাকির নায়েকের পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল এবং অনলাইন ও সোশাল মিডিয়ায়ও এর সম্প্রচার বন্ধের ঘোষণার পর এই টিভির বাংলা ওয়েবসাইটও বন্ধ করেছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2016, 05:18 PM
Updated : 12 July 2016, 05:19 PM

বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ মঙ্গলবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, উপরের নির্দেশনা অনুসারে পিসটিভি বাংলার ওয়েবসাইট বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।

ওয়েবসাইটটি বন্ধে রাতেই বিটিআরসি আদেশটি জরুরিভিত্তিতে সব মোবাইল ফোন অপরারেটর ও ইন্টারনেট গেটওয়েকে পাঠায়।

জাকির নায়েকের বিরুদ্ধে ‘জঙ্গিবাদে উৎসাহ যোগানোর’ অভিযোগ ওঠার পর আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত দেওয়ার পরদিন সোমবার বাংলাদেশে তার পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাতিল করে সরকার। এরপর অনলাইন এবং সামাজিক মাধ্যমেও এই টিভির সম্প্রচার বন্ধের ঘোষণা দেন বিটিআরসি চেয়ারম্যান।

টিভিতে সম্প্রচার বন্ধ হলেও ইন্টারনেটে বেশ কয়েকটি ওয়েবসাইটে এই টিভি লাইভ সম্প্রচার করে আসছিল। এছাড়া ইউটিউবেও এই টিভির লাইভ সম্প্রচার হয়; রয়েছে বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও। ফেইসবুকে এই টিভির অসংখ্য পেইজ রয়েছে।

সুবক্তা হিসেবে পরিচিত জাকির নায়েককে ঘিরে বিতর্ক বহু দিনের। তার পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান হল এই পিস টিভি। এ টিভিতে ধর্ম নিয়ে আলোচনায় তার বিভিন্ন ব্যাখ্যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে বিভিন্ন সময়ে।

গুলশান হামলাকারী অন্তত দুজন জাকির নায়েকের বক্তব্যে প্ররোচিত হয়েছিলেন বলে অভিযোগ ওঠার পর পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেয় সরকার।

সিদ্ধান্তের ব্যাখ্যায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, “পিসি টিভি বহু ক্ষেত্রে মুসলমান সমাজের কুরআন, সুন্নাহ, হাদিস, বাংলাদেশের সংবিধান, দেশজ সংস্কৃতি, রীতি-নীতি, আচার-অনুষ্ঠানের সঙ্গে সঙ্গতিপূর্ণ না।”