সন্তান নিখোঁজ থাকলে জানান: র‌্যাব

পরিবারের কোনো সদস্য নিখোঁজ থাকলে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে তা জানাতে অনুরোধ করেছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2016, 12:14 PM
Updated : 4 July 2016, 07:58 PM

পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম বা কোনো এলাকায় সন্দেহভাজন জঙ্গি তৎপরতার তথ্য থাকলে তাও তিনি জানাতে বলেছেন।

ঈদ সামনে রেখে সোমবার জাতীয় ঈদগাহের নিরাপত্তা প্রস্তুতি ঘুরে দেখার পর সাংবাদিকদের এ কথা বলেন মহাপরিচালক।

গুলশানের ক্যাফেতে ‘হামলাকারীদের’ অন্তত দু’জন দীর্ঘদিন ধরে নিখোঁজ থাকার বিষয়টি নতুন করে সামনে আসার পর এমন আহ্বান এল আইন-শৃঙ্খলাবাহিনী থেকে।

র‌্যাব মহাপরিচালক বলেন, “পরিবারের কেউ মিসিং থাকলে, আমার ছেলেকে ধরে নিয়ে যাবে– এমন ভয় না পেয়ে ল’ এনফোর্সমেন্ট এজেন্সিকে জানান। তাকে খুঁজে বের করতে পারলে তার জীবন ও অন্যদের জীবন বাঁচাতে পারব।”

নৈতিক ও জাতীয় দায়িত্ব এবং মানবতাবোধ থেকে সবাইকে এ বিষয়ে এগিয়ে আসার আহ্বান জানান বেনজীর।

অবশ্য যে দুই সন্দেহভাজন জঙ্গির কারণে বিষয়টি নতুন করে সামনে এসেছে, তাদের ক্ষেত্রেও পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছিল। 

গুলশান ক্যাফেতে ‘হামলাকারীদের’ ছবি সাইট ইন্টেলিজেন্স প্রকাশ করার পর তাদের সঙ্গে মিল দেখে পরিচিতজনরা পুরনো ছবি পাশাপাশি রেখে শেয়ার করতে থাকেন।

এর মধ্য দিয়ে তিনজনের পরিচয় জানা সম্ভব হয়, যাদের মধ্যে স্কলাসটিকার সাবেক ছাত্র রোহান ইমতিয়াজ ও বর্তমান ছাত্র মীর সামেহ মুবাশ্বের গত কয়েক মাস ধরে নিখোঁজ বলে পরিবারের ভাষ্য।

বিভিন্ন সময়ে বাড়ি পালানো উচ্চবিত্ত পরিবারের তরুণদের একটি অংশ এভাবে জঙ্গিবাদে জড়িয়ে যাচ্ছে কি না- সেই প্রশ্ন আরও জোরালো হয়ে ওঠে এরপর।   

গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারী জঙ্গি; দেশি বিদেশি অন্তত ৩৩ জন সেখানে জিম্মি হন। প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযানে জিম্মি সঙ্কটের অবসান হলেও তার আগেই ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা।

বেনজীর বলেন, “গুলশান ক্যাফের ঘটনা বড় বিপর্যয়। এটাকে জাতীয়ভাবে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক