র‌্যাবের অনুরোধে বন্ধ টিভির ‘লাইভ’

রাজধানীর হলি আর্টিজান বেকারিতে অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলা ও ‘জিম্মি সঙ্কট’ শুরুর পর গুলশান এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণের পাশাপাশি র‌্যাবের অনুরোধে দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে ঘটনাস্থল থেকে সরাসরি সম্প্রচার বন্ধ রয়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2016, 08:43 PM
Updated : 31 July 2016, 06:43 PM

তবে সরাসরি সম্প্রচার বন্ধ করলেও টিভি চ্যানেলগুলো কিছুক্ষণ পরপর ঘটনার সর্বশেষ খবর তাদের দর্শকদের জানিয়ে যাচ্ছে।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ওই ‘জিম্মি সঙ্কট’ শুরুর ঘণ্টা খানেকের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয়ে র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ টেলিভিশন চ্যানেল কর্মীদের সরাসরি সম্প্রচার বন্ধের অনুরোধ জানান।

শান্তিপূর্ণভাবে ‘জিম্মি সঙ্কটের’ অবসানের আশা প্রকাশ করে ঘটনার খবর সংগ্রহ করতে যাওয়া টিভি সাংবাদিকদের উদ্দেশে রাত সাড়ে ১০টার দিকে বেনজির বলেন, “এই ক্ষেত্রে আমরা আপনাদের সমর্থন কামনা করছি।

“…আমরা আপনাদের সহযোগিতা চাই, দয়া করে কন্টিনিউয়াস লাইভ দেবেন না। আপনাদের নিরাপত্তার স্বার্থেও এটা জরুরি।”

র‌্যাব প্রধানের এ আহ্বানের কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থল থেকে সরাসরি সম্প্রচার বন্ধ থাকতে দেখা যায় দেশের টিভি চ্যানেলগুলোতে।

সাম্প্রতিক সময়ে একের পর এক জঙ্গি কায়দায় হামলায় সাম্প্রদায়িকতাবিরোধী লেখক, ব্লগার, প্রকাশক; ধর্মীয় সংখ্যালঘু ও ভিন্ন মতাবলম্বীরা নিহত হলেও কূটনৈতিক এলাকার কঠোর নিরাপত্তার মধ্যে এ ধরনের হামলা বাংলাদেশে আগে কখনও দেখা যায় নি।

রাত পৌনে ৯টার দিকে গুলশান ২ নম্বরের কাছে ৭৯ নম্বর রোডের হলি আর্টিজান বেকারিতে আট থেকে ১০ জন যুবক হঠাৎ ঢুকে পড়ে; তাদের একজনের হাতে তলোয়ার এবং বাকিদের কাছে ‘ছোট আকারের বড় ম্যাগাজিনের’ আগ্নেয়াস্ত্র ছিল বলে বেকারির সুপারভাইজার সুমন রেজা জানিয়েছেন।

অন্তত ২০ জন রেস্তোরাঁটিতে অস্ত্রধারীদের হাতে জিম্মি রয়েছে বলে ধারণা করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে গোলাগুলিতে জিম্মিকারীদের নিক্ষেপ করা বোমা ও গুলিতে দুই পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে।