এসপিপত্নী মিতুর দাফন হল ঢাকায়

চট্টগ্রামে হত্যাকাণ্ডের শিকার এসপিপত্নী মাহমুদা আক্তার মিতুকে ঢাকায় দাফন করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকও মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2016, 06:57 AM
Updated : 12 June 2016, 10:41 AM

তার দেবর অ্যাডভোকেট হাবিবুর রহমান লাবু জানান, রোববার রাতে মেরাদিয়া কবরস্থানে মিতুকে দাফন করেন তারা।

“প্রথমে সিদ্ধান্ত হয়েছিল ভাবীকে শৈলকূপার ফাদিলপুরে দাফন করা হবে। পরে সিদ্ধান্ত পরিবর্তন করে ঢাকায় ব্যবস্থা করা হয়।”

রোববার সকালে চট্টগ্রামের ও আর নিজাম রোডের বাসা থেকে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে জিইসি মোড়ে যাওয়ার সময় খুন হন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু।

মোটর সাইকেলে করে আসা তিন হামলাকারী জিইসি মোড়সংলগ্ন মিষ্টির দোকান ওয়েল ফুডের সামনে মিতুকে প্রথমে ছুরি মারে এবং পরে মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

এই খুনের সঙ্গে সাম্প্রতিক বিদেশি, হিন্দু ‍পুরোহিত, খ্রিস্টান যাজকদের হামলার মিল রয়েছে বলে জানিয়েছে পুলিশ; যেসব ঘটনায় জঙ্গিরাই মূল সন্দেহভাজন।

পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে কিছুদিন আগে ঢাকার পুলিশ সদরদপ্তরে যোগ দেওয়ার আগে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে চট্টগ্রামে ছিলেন বাবুল আক্তার। সে সময় জঙ্গি দমন অভিযানে সাহসিকতার জন্য প্রশংসিত হন তিনি।

এ কারণে বিভিন্নভাবে হুমকি আসতে থাকায় উদ্বেগে ভুগছিলেন মিতু। ও আর নিজাম রোডের ওই বাসা বদলে ফেলার ইচ্ছার কথাও এক প্রতিবেশীকে বলেছিলেন তিনি।

বাবুল আক্তার পাঁচলাইশ থানায় একটি মামলা করেছেন, যাতে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে।

বাবুল আক্তারের বাবা আব্দুল ওয়াদুদ মিয়া রোববার সন্ধ্যায় ঝিনাইদহে গ্রামের বাড়িতে পুত্রবধূকে দাফন করার কথা জানিয়েছিলেন। পরে ‘যাত্রাপথ ও সময়ের’ কথা চিন্তা করে সিদ্ধান্ত বদল হয় বলে বাবুল আক্তারের ছোট ভাই লাবু জানান।

“মরদেহ চট্টগ্রাম থেকে ঢাকা, এরপর মাগুরা ও সবশেষে ঝিনাইদহের গ্রামের বাড়িতে নিয়ে যেতে অনেক সময় লাগবে, এ বিবেচনায় ভাবীর বাবাসহ অন্যদের অনুরোধে সিদ্ধান্ত বদল করা হয়।”

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, রাত সাড়ে ১১টার দিকে রামপুরার মেরাদিয়া কবরস্থানে দাফনের সময় পুলিশ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।