ঢাকায় ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার, রিমান্ড

রাজধানীর কল্যাণপুর বাস স্ট্যান্ড থেকে একটি ‘জঙ্গি’ সংগঠনের চার সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড  ট্রান্সন্যাশনাল ক্রাইম  ইউনিট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2016, 03:31 PM
Updated : 22 March 2016, 03:31 PM

সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে মহানগর পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন গ্রেপ্তাররা হলেন- আব্দুর রাজ্জাক উমায়ের, ফয়সাল আহম্মেদ, আহমেদ ফজলে আকবর ও আবু নাঈম মোহাম্মদ জাকারিয়া।

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মঙ্গলবার আদালতের মাধ্যমে গ্রেপ্তারদের হেফাজতে পেয়েছে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক মো. মুস্তফা আনোয়ার চারজনের সাতদিন করে হেফাজতের আবেদন করেন।

শুনানি নিয়ে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জাকির হোসেন টিপু দুইদিনের হেফাজত অনুমোদন করেন বলে আদালত পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন জানিয়েছেন।

মহানগর পুলিশের গণমাধ্যম শাখার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারদের কাছ থেকে ধর্মীয় উগ্র মতবাদ সম্বলিত বিভিন্ন বই জব্দ করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা নিজেদের উগ্রপন্থী মতাদর্শে বিশ্বাসী জঙ্গী সংগঠনের সক্রিয় সদস্য ও সমর্থক হিসেবে দাবি করেছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এতে বলা হয়, “তারা শেখ সোহান সাদ ওরফে বারা আব্দুল্লাহর নেতৃত্বে নাশকতার উদ্দেশ্যে সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহ করে থাকে। চলতি মাসের শেষের দিকে ঢাকা শহর কেন্দ্রিক তারা বেশ কয়েকটি নাশকতার পরিকল্পনা করছিল। কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় নাশকতার ষড়যন্ত্রের উদ্দেশ্যে তারা একত্রিত হয়েছিল।”

তবে গ্রেপ্তাররা কোন সংগঠনের সদস্য তা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়নি।