এসআই মাসুদের শাস্তি দাবিতে মানববন্ধন

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে ‘নির্যাতনের’ জন্য পুলিশের উপ-পরিদর্শক মাসুদ শিকদারের শাস্তি দাবিতে শাহবাগে মানববন্ধন হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2016, 07:07 PM
Updated : 15 Jan 2016, 07:07 PM

‘গোলাম রাব্বীর শুভাকাঙ্ক্ষী’ ব্যানারে শুক্রবার জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এতে অংশ নেন।

মানববন্ধনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইকরাম হোসাইন বলেন, “এসআই মাসুদকে অবিলম্বে গ্রেপ্তার করে প্রচলিত আইনে বিচারের আওতায় আনা হোক। তাকে বিচারের আওতায় এনে পুলিশ দৃষ্টান্ত স্থাপন করুক। তাহলে গোটা পুলিশ বাহিনী কলঙ্কমুক্ত হবে।”

শিক্ষার্থী শাকের আহমেদ বলেন, “গোলাম রাব্বী ভাইয়ের আগেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষার্থী পুলিশি নির্যাতনের শিকার হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবদুল কাদের ভাইয়ের পায়ে গুলি করে তাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হয়েছে।”

গণমাধ্যমকর্মী জাহিদ হাসান বলেন, “এসআই মাসুদ শিকদার পুলিশের পোশাক পরিহিত একজন সন্ত্রাসী। সে গোলাম রাব্বীকে অমানবিক নির্যাতনের করেছে- তাই মাসুদের বিচারের দাবি জানাই।”

মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ শিকদার গত শনিবার মধ্যরাতে বাংলাদেশ ব্যাংকের কমিউনিকেশন বিভাগের কর্মকর্তা গোলাম রাব্বীকে আটক করে থানায় না নিয়ে প্রায় আড়াই ঘণ্টা গাড়িতে রেখে টাকা আদায়ের চেষ্টা চালান বলে অভিযোগ রয়েছে।

এসময় তাকে মারধরও করা হয়। রাব্বীর ডান হাতের কনুই ও বাম পায়ে ক্ষত রয়েছে।

গাড়িতে থাকার সময়ে পথচারীদের অনেককে ভয় দেখিয়ে পুলিশ সদস্যদের অর্থ আদায়ের ঘটনা দেখেছেন বলেও অভিযোগ করেছেন রাব্বী।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাপসাতালের মানসিক রোগ বিভাগে চিকিৎসা নিচ্ছেন রাব্বী।

তাকে নির্যাতনের অভিযোগ গণমাধ্যমে আসার পর এসআই মাসুদকে মোহাম্মদপুর থানা থেকে প্রত্যাহার করা হয়।

তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে। তদন্তে দোষী প্রমাণিত হলে মাসুদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন আইজিপি একেএম শহীদুল হক।