‘রূপসী বাংলার’ সংস্কার: দুর্ঘটনায় শ্রমিক নিহত

রাজধানীর শাহবাগ এলাকায় সাবেক রুপসী বাংলা হোটেলের সংস্কারের মধ্যে নতুন নির্মাণাধীন ভবনের জন্য বানানো লোহার শেড ভেঙে এক শ্রমিক নিহত এবং অন্তত দশজন আহত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2015, 04:09 AM
Updated : 16 Dec 2015, 04:18 AM

মঙ্গলবার রাত পৌনে ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

নিহত শ্রমিকের নাম আলতাফ হোসেন (৪০)। আহত কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক জানান।

শ্রমিকদের বরাত দিয়ে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, ঢালাইয়ের কাজ করার আগে লোহার খাঁচা তৈরি করা হয়েছিল। রাতে হঠাৎ ওই খাঁচা শব্দ করে ভেঙে পড়ে। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হন।

ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠান। হাসপাতালে ১১ জন শ্রমিককে নেওয়ার পর তাদের মধ্যে একজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

দুর্ঘটনার পর ভেঙে পড়া লোহার শেডের নিচে রাতভর তল্লাশি চালান ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। ভেতরে আর কেউ আটকে নেই বলে মিজানুর রহমান জানান।

রাষ্ট্রীয় মালিকানাধীন পাঁচ তারকা হোটেল রূপসী বাংলা সংস্কারকাজের জন্য গতবছর ১ সেপ্টেম্বর বন্ধ করে দেওয়া হয়। নতুন রূপ দেওয়ার পর ৪৮ বছরের পুরোনো এই হোটেল নাম হবে ‘ইন্টারকন্টিনেন্টাল’।