সাবেক এমপি কাসেম মাস্টারের কফিনে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীদের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হয়েছেন চট্টগ্রামের সীতাকুণ্ডের সাবেক সংসদ সদস্য প্রয়াত এবিএম আবুল কাসেম মাস্টার।

নিজস্ব প্রতিবেদকও চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 11:57 AM
Updated : 25 Nov 2015, 12:08 PM

বুধবার দুপুরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এই সাংসদের কফিনে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল আবুল হোসেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকারের পক্ষে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বিরোধী দলীয় নেতার পক্ষে বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন প্রয়াত এই আওয়ামী লীগ নেতার কফিনে পুষ্পার্ঘ্য দেন।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদনের আগে সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক এই সাংসদের জানাজা অনুষ্ঠিত হয়।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান হুইপ আ স ম ফিরোজসহ মন্ত্রী পরিষদের সদস্য, জাতীয় সংসদের হুইপ ও সংসদ সদস্যসহ বিভিন্ন শ্রেণির মানুষ জানাজায় অংশ নেন।

ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে আবুল কাসেমের মৃত্যু হয়।

সীতাকুণ্ড হাইস্কুল মাঠে প্রয়াত আরেক দফা জানাজা শেষে প্রয়াত এই সাংসদের লাশ উপজেলার দক্ষিণ সলিমপুরের জাফরাবাদ গ্রামে তাদের পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

এ বি এম আবুল কাসেম মাস্টার

আবুল কাসেম সপ্তম ও নবম সংসদের সদস্য ছিলেন। নবম সংসদে তিনি বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।এছাড়া ধর্ম ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ছিলেন।

১৯৩৮ সালে সীতাকুণ্ডের দক্ষিণ সলিমপুরে জন্ম নেওয়া কাসেম স্থানীয় রাজনীতিতে আবুল কাসেম মাস্টার নামেই পরিচিত। গত প্রায় দুই দশক ধরে তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।