দীপন হত্যায় স্ত্রীর মামলা, আসামি অজ্ঞাত

জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সল আরেফিন দীপনকে তার কার্যালয়ে কুপিয়ে হত্যার ঘটনায় অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেছেন তার স্ত্রী ডা. রাজিয়া রহমান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2015, 09:00 AM
Updated : 2 Nov 2015, 10:58 AM

সোমবার দুপুরে রাজিয়া ঢাকার শাহবাগ থানায় এই মামলা করেন বলে থানার পরিদর্শক (তদন্ত) আবু জাফর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে শাহবাগের আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনের রক্তাক্ত লাশ পাওয়া যায়।

দীপনের বাবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও লেখক আবুল কাসেম ফজলুল হক সাংবাদিকদের জানান, দুপুর দেড়টার দিকে বাসা থেকে বেরিয়ে অফিসে যান তার ছেলে। বিকাল সাড়ে ৪টার দিকে মোবাইলে কল করে সাড়া না পেয়ে বিকালে  আজিজ সুপার মার্কেটে গিয়ে দীপনের লাশ পান তিনি।

এর আগে বেলা আড়াইটার দিকে লালমাটিয়ায় শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিনজনকে কুপিয়ে গুরুতর জখম করা হয়।

এ দুটি প্রকাশনা সংস্থা থেকেই লেখক অভিজিৎ রায়ের কয়েকটি বই প্রকাশিত হয়েছে, যিনি নিজেও গত ফেব্রুয়ারিতে একইভাবে খুন হন।   

একই দিনে দুই প্রকাশকের ওপর হামলার পেছনে কারা রয়েছে সে বিষয়ে পুলিশ নিশ্চিত না হলেও তাদের সন্দেহ আনসারুল্লাহ বাংলাটিমকে ঘিরে। এর আগে অভিজিৎ রায়সহ ব্লগার হত্যার তদন্তেও ওই জঙ্গি সংগঠনটির নাম উঠে এসেছে।