এবার সময় প্রকাশনের প্রকাশককে হত্যার হুমকি

জাগৃতি প্রকাশনীর প্রকাশককে হত্যা এবং শুদ্ধস্বরের কর্ণধারসহ আরও তিনজনকে কুপিয়ে জখমের পরদিন এবার হত্যার হুমকি পাওয়ার কথা জানিয়েছেন সময় প্রকাশনের স্বত্বাধিকারী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2015, 04:55 AM
Updated : 1 Nov 2015, 09:07 AM

প্রকাশক ফরিদ আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রোববার সকাল ১০টার দিকে তার মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে এই হুমকি দেওয়া হয়।

“০১৭২১-৪২৫০০৮ নম্বর থেকে একটি এসএমএস এসেছে। তাতে লেখা আছে, ‘নাস্তিকদের অনেক বই ছেপেছ। মৃত্যুর জন্য প্রস্তুত হও। আল-আহারার ইউকে।”

হুমকি পাওয়ার পর নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছেন জানিয়ে ফরিদ বলেন, “পুলিশের সঙ্গে যোগাযোগ করেছি। বন্ধুদের সঙ্গে আলোচনার পর কি করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেব।”

শনিবার রাজধানীর লালমাটিয়ায় অভিজিৎ রায়ের বইয়ের এক প্রকাশক শুদ্ধস্বরের কর্ণধার আহমেদুর রশীদ চৌধুরী টুটুলসহ তিনজনকে কুপিয়ে গুরুতর জখম করা হয়।

এর কয়েক ঘণ্টার মধ্যে শাহবাগে জাগৃতি প্রকাশনীর ফয়সল আরেফিন দীপনকে একই কায়দায় কুপিয়ে হত্যা করা হয়।

পরে আনসার আল ইসলাম নামের একটি টুইটার একাউন্ট থেকে নিজেদের আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা (একিউআইএস) দাবি করে এসব হামলার দায় স্বীকার করা হয়।

গত ফেব্রুয়ারিতে ঢাকায় অভিজিৎ এবং মে মাসে সিলেটে ব্লগার অনন্ত বিজয় দাশ খুন হওয়ার পর হত্যাকাণ্ডের দায়িত্ব স্বীকার করে আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখার সংশ্লিষ্টতার দাবি করা হয়েছিল, তবে এই সংগঠনটির তৎপরতার বিষয়ে বাংলাদেশের গোয়েন্দাদের কাছে তেমন তথ্য নেই।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক