সালমাকে বয়কটের আহ্বান স্বাচিপের

এক সহকর্মীকে নিয়ে অপপ্রচারের অভিযোগ তুলে জাতীয় পার্টির সংসদ সদস্য সালমা ইসলামকে বয়কটের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সমর্থক চিকিৎসকরা।    

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2015, 11:16 AM
Updated : 4 August 2015, 01:42 PM

সালমার স্বামী নুরুল ইসলাম বাবুল মালিকানাধীন যমুনা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান দৈনিক যুগান্তর এবং যমুনা টেলিভিশনে এক নারী চিকিৎসককে নিয়ে সংবাদ প্রকাশের প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচি পালন করছেন চিকিৎসকরা। 

তারই অংশ হিসেবে মঙ্গলবার শাহবাগে স্বাধীনতা চিকিৎসক পরিষদের এক মানববন্ধন কর্মসূচিতে এমপি সালমাকে বয়কটের আহ্বান জানানো হয়। সেই সঙ্গে যমুনা গ্রুপ বয়কটের আহ্বানও জানায় চিকিৎসকদের এই সংগঠনটি।

মানববন্ধনের ব্যানারে লেখা ছিল- ‘দৈনিক যুগান্তর ও যমুনা টিভির মাধ্যমে নগ্ন মিথ্যাচার ও হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে চিকিৎসক সমাজ ঐক্যবদ্ধ’।

ঢাকার নবাবগঞ্জের সংসদ সদস্য সালমা এক রোগীকে দেখতে গত ২৮ জুলাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. নূনযীরুল মুহসেনিন মিম তার সঙ্গে দুর্ব্যবহার করেন বলে তার অভিযোগ।

এরপর ওই ঘটনাকে কেন্দ্র করে যুগান্তর ও যমুনা টেলিভিশনে প্রকাশিত সংবাদে ডা. মিমের ব্যক্তিগত চরিত্র হননের চেষ্টাও চালানো হচ্ছে বলে চিকিৎসকদের অভিযোগ।

এর প্রতিবাদে সারাদেশের চিকিৎসকদের সংগঠন বিএমএ কর্মসূচি পালন করে। এরপর কর্মসূচি দিল সরকার সমর্থক চিকিৎসকদের সংগঠন স্বাচিপ।

স্বাচিপের মানববন্ধনে বিএমএ মহাসচিব অধ্যাপক ইকবাল আর্সলান বলেন, “ডা. নূনযীরুল মুহসেনিন মিমের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদ একের পর এক পরিবেশন করেছে ওই সাংসদের মদপুষ্ট ও মালিকানাধীন পত্রিকা এবং টেলিভিশন চ্যালেন।

“এই অপপ্রচার বন্ধ করে দুঃখ প্রকাশ করুন। আপনার ওই হীন নোংরামি থেকে বিরত থাকুন।”

সালমা ইসলাম (ফাইল ছবি)

নুরুল ইসলাম বাবুলের স্ত্রী অ্যাডভোকেট সালমা দৈনিক যুগান্তরের প্রকাশক ও সম্পাদক। তিনি নির্বাচনকালীন সরকারে প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন। তিনি এইচ এম এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য।

সাংবাদিকদের উদ্দেশে চিকিৎসক নেতা আর্সলান বলেন, “সাংবাদিকতা একটি মহৎ পেশা। এই পেশায় কিছু দুর্বৃত্তায়ন ঘটেছে। ওই দুর্বৃত্তরা কালো টাকায় গণমাধ্যমের মালিক হয়েছে, আর সেই গণমাধ্যমকেই তার নিজের ক্ষমতায় দাপটে অপব্যবহার করছে।”