সৌদি আরবে খেলতে বেনজেমাকে ৪০ কোটি ইউরোর প্রস্তাব

স্পোর্টস ডেস্ক

সাম্প্রতিক সময়ে নিয়মিত খবর আসছিল রিয়াল মাদ্রিদের সঙ্গে করিম বেনজেমার চুক্তি নবায়ন প্রসঙ্গে। তবে নাটকীয়ভাবে চিত্রে নাকি আসতে পারে পরিবর্তন। সূত্রের বরাত দিয়ে ইএসপিএন-এর খবর, সৌদি আরবে খেলার ‘লোভনীয়’ প্রস্তাব পেয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড এবং সেটা তিনি বিবেচনা করছেন।

ইএসপিএন-এর বুধবারের প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবে খেলতে গত জানুয়ারিতে দুই বছরের জন্য ৪০ কোটি ইউরো চুক্তির প্রস্তাব পান বেনজেমা। একই চুক্তিতে গত জানুয়ারিতেই সৌদি প্রো লিগের দল আল নাস্‌রেতে যোগ দেন পাঁচবারের ব্যালন দ’র জয়ী তারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

গণমাধ্যমের খবর অনুযায়ী, চলতি মাসের শুরুতে রিয়ালের সঙ্গে চুক্তির মেয়াদ ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত বাড়ানোর ব্যাপারে সম্মত হন ৩৫ বছর বয়সী বেনজেমা। তবে গত কিছুদিনে পরিস্থিতি নাকি বদলে গেছে। ২০২২ সালের ব্যালন দ’অর জয়ী এই ফুটবলার এখন পর্যাচলোনা করে দেখছেন আরব দেশটির প্রস্তাব।

২০২১-২২ মৌসুমে রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখা বেনজেমা চলতি মৌসুমে সেভাবে আলো ছড়াতে পারেননি। তার দল জিততে পারে কেবল কোপা দেল রের শিরোপা। বার্সেলোনার কাছে লা লিগা শিরোপা হাতছাড়া করা রিয়াল চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল থেকে বিদায় নেয় ম্যানচেস্টার সিটির বিপক্ষে হেরে। মৌসুমজুড়ে চোটের সঙ্গে কয়েকবার লড়াই করা বেনজেমা ফ্রান্সের হয়ে খেলতে পারেননি গত বিশ্বকাপে।

একটি সূত্র ইএসপিএনকে জানিয়েছে, রিয়ালেই থাকতে চান বেনজেমা, যেখানে তিনি আছেন গত ১১ বছর ধরে। তবে তার সৌদি আরবে খেলার সম্ভাবনাও নাকি টিকে আছে। বেনজেমা ছাড়াও দেশটির ক্লাবগুলোর চোখ রয়েছে বড় বড় তারকাদের দলে টানার দিকে। তালিকায় রয়েছে লিওনেল মেসি, জর্দি আলবা ও সের্হিও বুসকেতসের মতো ফুটবলাররা।