ছবি:পিপিআই/জিও নিউজ

)<div class="paragraphs"><p>ছবি:পিপিআই/জিও নিউজ</p></div>
বিশ্ব

ইমরানের জামান পার্কের বাড়িতে বড় ধরনের অভিযান চলতে পারে

Byনিউজ ডেস্ক

পাঞ্জাব সরকারের বেধে দেওয়া সময় শেষ হয়ে গেলে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামান পার্কের বাড়িতে পুলিশ বড় ধরনের অভিযান চালাতে পারে বলে খবর প্রকাশ করেছে জিও নিউজ।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও নিউজ আরও জানায়, পাঞ্জাব পুলিশের মহাপরিদর্শক এবং ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) পুলিশকে ‘সতর্ক অবস্থায়’ থাকার নির্দেশ দিয়েছে।

বৃহস্পতিবার সকাল সকালই পুলিশ জামান পার্কের দিকে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দিয়েছে এবং ওই এলাকার নিরাপত্তা জোরদারে বিপুল সংখ্যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

আগের দিন বুধবার দুপুরের দিকে ইমরান খান যখন জাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছিলেন ওই সময়ে পাঞ্জব পুলিশের বিশাল বাহিনী তার বাড়ির আশেপাশের এলাকা ঘিরে ফেলে।

দুর্নীতির একটি মামলায় গত ৯ মে ইমরানকে গ্রেপ্ত‍ারের পর তার দলের কর্মীসমর্থকরা দেশজুড়ে যে আন্দোলন গড়ে তুলেছিল সেই সময়ে পাকিস্তানের সেনাবাহিনীর বেশ কয়েকটি স্থাপনায় ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

পুলিশের অভিযোগ, সেনাবাহিনীর স্থাপনায় হামলা চালালো ‘৩০ থেকে ৪০ জন সন্ত্রাসী জামান পার্কের বাড়িতে আশ্রয় নিয়ে আছে’। তাদের বের করে দিতে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী পিটিআই প্রধানকে ২৪ ঘণ্টার সময় বেধে দিয়েছিলেন। যা বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টায়  শেষ হয়।

ইমরান সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশ তাকে পুনরায় গ্রেপ্তার করতে এসেছে বলে অভিযোগ করলেও তথ্যমন্ত্রী আমির মীর তা উড়িয়ে দিয়ে বলেছিলেন, ‘‘সব সময়ের মত এবারও পিটিআই প্রধান মিথ্যা বলছেন।

‘‘পিটিআই-র উচিত সন্ত্রাসীদের পুলিশের হাতে তুলে দেওয়া অথবা আইন তার নিজস্ব গতিতেই চলবে। আমরা বিশ্বাসযোগ্য গোয়েন্দা সূত্র থেকেই জেনেছি ওই সন্ত্রাসীরা জামান পার্কের বাড়িতে লুকিয়ে আছে।”

এদিকে, বুধবার রাত থেকেই পিটিআই কর্মীসমর্থকরা ইমরানের বাড়ির সামনে অবস্থান নিতে শুরু করেছেন।

SCROLL FOR NEXT