টেক

৭০ লাখ ডলারের টুইটার শেয়ার কিনলেন ডরসি

Byপ্রযুক্তি ডেস্ক

ভালোবাসা দিবসে করা এক টুইটে ডরসি নিজেও এই শেয়ার কেনার বিষয়ে জানিয়েছেন। এই টুইটের সঙ্গে ‘লাভ টুইটার’ হ্যাশট্যাগ জুড়ে দেন তিনি।

ডরসি টুইটারের মোট ৪২৬০০০ শেয়ার কিনেছেন, প্রতিটি শেয়ারের মূল্য ছিল ১৫.৮৪ থেকে ১৬.৬০ ডলারের মধ্যে।

টুইটারের পাশাপাশি আর্থিক সেবাদাতা মার্কিন প্রতিষ্ঠান স্কয়ার-এর প্রধান নির্বাহী হিসেবেও কাজ করছেন ডরসি। টুইটার থেকে প্রায় ৭০ লাখ ডলারের শেয়ার কিনলেও, ২০১৭ সালের শুরু থেকে নিজের মালিকানায় থাকা স্কয়ারের শেয়ার থেকে ১১ মিলিয়ন ডলার মূল্যের শেয়ার বিক্রি করে দিয়েছেন তিনি।

২০১৬ সালের শেষ প্রান্তিকে বিশ্লেষকদের প্রত্যাশা মেটাতে ব্যর্থ হয় টুইটার। এ খবর প্রকাশের আগের সপ্তাহে এই আর্থিক প্রতিবেদন প্রকাশের পরদিন প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য ১২ শতাংশেরও বেশি পড়ে যায়।

সর্বশেষ প্রান্তিকে প্রতিষ্ঠানটির মোট আয় হয় ৭১ কোটি ৭০ লাখ ডলার, যা আগের বছরের ৭১ কোটি ডলারের চেয়ে এক শতাংশ বেশি। ২০১৩ সালে শেয়ার বাজারে আসার পর থেকে প্রান্তিক আয় বৃদ্ধির ক্ষেত্রে এটিই ছিল প্রতিষ্ঠানটির জন্য সবচেয়ে ধীরগতির।

এ নিয়ে ডরসি বলেন, “আগের বছর আমরা আসলেই আমাদের প্রতিষ্ঠানের সরল কাঠামো তৈরি করেছি, যাতে আমরা আমদের প্রকৌশলগত পণ্য আর নকশায় বেশি নজর দিতে পারি, যাতে তারা সরাসরি আমার কাছে জানাতে পারে, আর আমি পণ্যের আরও বেশি কাছাকাছি থাকতে পারি।”

SCROLL FOR NEXT