টেক

বরিশালে শুরু হচ্ছে ডিজিটাল এক্সপো

Byপ্রযুক্তি ডেস্ক

দ্বিতীয়বারের মতো পাঁচ দিনব্যাপী এই এক্সপো শহরের একে ইনস্টিটিউশন প্রাঙ্গনে ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে।

তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি নানা ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো এই প্রদর্শনীতে অংশগ্রহণ করবে বলে জানিয়েছে আয়োজকরা। মেলায় থাকছে ৫২টি স্টল ও তিনটি প্যাভিলিয়ন, এগুলোতে কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক এবং ডেটা কমিউনিকেশন, টেলিযোগাযোগ সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, পামটপ, ডিজিটাল জীবনধারার প্রযুক্তি-পণ্যের উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করা হবে।

প্রদর্শনীতে বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুবিধা থাকবে। প্রযুক্তি পণ্য প্রদর্শনীর পাশাপাশি সেমিনার, কুইজ ও বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানের ব্যবস্থা থাকছে।

‘বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭’ উদ্বোধন করবেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, বরিশাল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-এর সভাপতি সাইদুর রহমান রিন্টু, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) -এর সভাপতি আলী আশফাক, বিসিএস-এর মহাসচিব সুব্রত সরকার, আছমত আলী খান ইনস্টিটিউশন (এ.কে স্কুল) -এর সভাপতি সৈয়দ গোলাম মাসউদ বাবলু এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ কম্পিউটার সমিতি, বরিশাল শাখা কমিটির চেয়ারম্যান সাঈদ মোহাম্মদ রইস উদ্দিন।

SCROLL FOR NEXT