টেক

আসছে অ্যাপল ওয়াচ ২!

Byবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

এই ইভেন্টকে ঘিরে ইতোমধ্যেই নানা ধরনের গুজব শোন গিয়েছে। ইভেন্টের বড় আকর্ষণ হয়ত হতে যাচ্ছে নতুন আইফোন। আইফোনের পাশাপাশি নতুন অ্যাপল ওয়াচ নিয়েও চলছে নানা জল্পনা কল্পনা।

অ্যাপল ওয়াচ ২ এর ঘোষণা দেওয়া হতে পারে এই ইভেন্টে। বাহ্যিক দিক থেকে এতে খুব বেশি পরিবর্তন আনা হবে না বলে ইতোমধ্যেই শোনা গেছে।

অ্যাপল ওয়াচ ২-তে বড় পরিবর্তন যেটি আশা করা হচ্ছে সেটি হলো এর দীর্ঘস্থায়ী ব্যাটারি। বর্তমানে ৩৮ মিলিমিটার এবং ৪২ মিলিমিটার মাপের পাওয়া যাচ্ছে অ্যাপল ওয়াচ। ধারণা করা হচ্ছে নতুন অ্যাপল ওয়াচও এই দু'টি মাপেই উন্মোচন করা হবে। এক্ষেত্রে ৪২ মিলিমিটার অ্যাপল ওয়াচে ৩৩৪ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে, যেটি আগের ব্যাটারির চেয়ে ৩৫.৭ শতাংশ বেশি। বর্তমানে অ্যাপল ওয়াচে ২৪৬ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়ে থাকে, জানিয়েছে অ্যাপল বিষয়ক সংবাদের সাইট ম্যাকরিউমারস।

৩৮ মিলিমিটার সংস্করণের অ্যাপল ওয়াচের ব্যাটারি ক্ষমতা বৃদ্ধি করা হবে কি না সে বিষয়ে কিছু জানানো হয়নি। বর্তমানে এই সংস্করণে ২০৫ এমএএইচ ব্যাটারি ব্যবহার করে আসছে অ্যাপল।

অ্যাপল ওয়াচের নতুন সংস্করণ এবং নতুন আইফোনের পাশাপাশি নতুন ম্যাকবুকে বড় পরিবর্তন আনার বিষয়ে জোর গুঞ্জন শোনা যাচ্ছে। এ বছরের জুনে ডাব্লিউডাব্লিউডিসি ইভেন্টে আইওএস ১০, ম্যাকওএস সিয়েরা, টিভিওএস এবং ওয়াচএস ৩ এর ঘোষণা দেয় অ্যাপল। সেপ্টেম্বর ইভেন্টে এই সফটওয়্যারগুলো অফিসিয়ালি উন্মোচন করার সম্ভাবনা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

SCROLL FOR NEXT