)
খেলা

আনচেলত্তির চোখে ভিনিসিউস ‘বিশ্বের সেরা ফুটবলার’

Byস্পোর্টস ডেস্ক

গোলের দেখা না পেলেও লিভারপুলের বিপক্ষে দ্বিতীয় লেগে দারুণ খেলেন ভিনিসিউস জুনিয়র। গতি আর ড্রিবলিংয়ে প্রতিপক্ষের রক্ষণকে পুরোটা সময় রাখেন ব্যস্ত। করিম বেনজেমার ব্যবধান গড়ে দেওয়া গোলে অ্যাসিস্টও করেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করার পর আবারও এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ভূয়সী প্রশংসা করলেন কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদ কোচের চোখে, এখন বিশ্বের সেরা ফুটবলার এই তরুণ।

ইউরোপ সেরার মঞ্চে শেষ ষোলোর প্রথম লেগে লিভারপুলের মাঠে দলের ৫-২ ব্যবধানে জয়ে দুটি গোল করেছিলেন ভিনিসিউস। বুধবার রাতে ফিরতি লেগেও দারুণ কয়েকটি সুযোগ তৈরি করেন তিনি, যদিও কাজে লাগাতে পারেননি ২২ বছর বয়সী এই ফুটবলার। তবে ৭৮তম মিনিটে তার পাস থেকে জয়সূচক গোলটি করেন বেনজেমা।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৯ গোল করেছেন ভিনিসিউস। অ্যাসিস্ট ১০টি।

চলতি মাসে শুরুর দিকে বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগের আগে আনচেলত্তি বলেছিলেন, ভিনিসিয়াস ‘বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন।’ এবার বললেন, সে-ই সেরা।

“আমার কাছে সে বিশ্বের সেরা। আজ সে গোল করেনি, কিন্তু সে খুব ভালো খেলেছে এবং একটি গোল করিয়েছে।”

চ্যাম্পিয়ন্স লিগের গত তিন মৌসুমে মাত্র দুজন খেলোয়াড়ের একজন হিসেবে ১০টির বেশি করে গোল ও অ্যাসিস্ট করেছেন ভিনিসিউস (১৩ গোল ও ১০ অ্যাসিস্ট)। এই তালিকার আরেকজন হলেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে (২১ গোল ও ১১ অ্যাসিস্ট)।

সবশেষ ব্যালন দ’অর-এর সেরার লড়াইয়ে অষ্টম হয়েছিলেন ভিনিসিউস। আর ফিফার বর্ষসেরা ফুটবলার খেতাবের তালিকায় ১১তম হন ব্রাজিলের হয়ে গত বিশ্বকাপে খেলা এই ফুটবলার।

SCROLL FOR NEXT