খেলা

‘সম্ভাবনা নেই ব্লাটারের ৩ প্রতিদ্বন্দ্বীর’

Byস্পোর্টস ডেস্ক

আগামী ২৯ মে ফিফা নির্বাচনে সভাপতি পদে ব্লাটারের সঙ্গে লড়বেন পর্তুগালের সাবেক ফুটবলার লুইস ফিগো, ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান মাইকেল ফন প্রাগ ও জর্ডানের যুবরাজ আলি।
 
অনেকের মতেই, পঞ্চম মেয়াদে সভাপতি হতে ব্লাটারকে এই তিন জনের সঙ্গে কঠিন লড়াই করতে হবে। তবে সুইডেনের নাগরিক লেনার্টের মতে, ব্লাটারের সঙ্গে কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারবে না তাদের কেউই।
 
গত সপ্তাহের উয়েফা কংগ্রেসে রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে জোহানসন বলেন, "প্রথম রাউন্ডে ব্লাটার জিতবে, কিন্তু আমি (ভোটের) সংখ্যাটা বলতে পারছি না।"
 
১৯৯৮ সালের নির্বাচনে লেনার্টকে ১১১-৮০ ভোটে হারিয়ে প্রথমবারের মতো ফিফার সভাপতি হয়েছিলেন ব্লাটার। এরপর থেকে ২০০২, ২০০৭ ও ২০১১ সালে আবার নির্বাচিত হন তিনি। এবারও তার নির্বাচিত হওয়া নিয়ে কোনো সন্দেহ নেই উয়েফার সাবেক সভাপতি জোহানসনের মনে। 
 
ব্লাটারের বুদ্ধিমত্তার প্রশংসা করে ৮৫ বছর বয়সী জোহানসন বলেন, “১৯৯৮ সাল থেকে সভাপতি হিসেবে তার থাকায় আমি অবাক নই, তিনি তুখোড় বুদ্ধিমান মানুষ। অবশ্যই এটা নির্ভর করে আপনি কিভাবে আপনার মেধাকে কাজে লাগাচ্ছেন।”
 
জোহানসন জানান, ব্লাটার শুধু মেধাবীই নয়, প্রচণ্ড পরিশ্রমীও।
 
উয়েফার বর্তমান সভাপতি মিশেল প্লাতিনি ৭৯ বছর বয়সী ব্লাটারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করলে নির্বাচনের ফল ভিন্নও হতে পারত বলে মনে করেন জোহানসন। ফিফা সভাপতি পদে লড়ার জন্য প্লাতিনিকে নাকি পরামর্শও দিয়েছিলেন জোহানসন, কিন্তু সাবেক ফরাসি তারকা ফুটবলার তাতে রাজি হননি।

SCROLL FOR NEXT