খেলা

‘স্বপ্ন’ পূরণের অপেক্ষা ব্রাজিলের মার্সেলোর

Byস্পোর্টস ডেস্ক

রস্তোভ অ্যারেনায় রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে ব্রাজিল। এ ম্যাচ দিয়ে ব্রাজিল অধিনায়ক হিসেবে নতুন পথচলা শুরু করবেন মার্সেলোও।

অধিনায়ক মানেই বাড়তি চাপ। তার ওপর এবার ব্রাজিল রাশিয়ায় এসেছে ষষ্ঠ বিশ্বকাপের জয়ের চাপ নিয়ে। সংবাদ সম্মেলনে মার্সেলো অবশ্য জানালেন চাপ নিচ্ছেন না তিনি, বরং উপভোগ করতে চান সবকিছু।

“এটা নেতৃত্বের এমন একটা দিক, যেটা পছন্দ করি। আমি অনুভব করছি, এটা আমি দলের মধ্যেও ছড়িয়ে দিতে পারব। সবাই দলের জন্য অবদান রাখে।”

“পিছু ফিরে তাকিয়ে দেখতে পাচ্ছি, একটা শিশু সমুদ্রের পাড়ে ফুটবল খেলছে, বড় মঞ্চে একজন খেলোয়াড় হিসেবে জাতীয় দলকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখছে-এবং আমি এখন অধিনায়ক। এটা এমন কিছু, যা টাকা দিয়ে কেনা যায় না।”

সংবাদ সম্মেলনে উঠেছে পুরানো প্রশ্নও। আলোচনায় গত বিশ্বকাপে নিজেদের মাঠে সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে উড়ে যাওয়া ম্যাচ। রিয়াল মাদ্রিদের এই ফুল-ব্যাক প্রত্যয়ী কণ্ঠে জানালেন ভেঙে না পড়ার কথা।

“এগুলো ফুটবলে হয়। অবশ্যই আমি মনে করি, এটা ভিন্ন কিছু ছিল। অবশ্যই মানসিকভাবে ভেঙে পড়িনি। সেটা হলে আমি আর ফুটবল খেলতাম না। অবসর নিয়ে নিতাম।”

“আমি একটা লক্ষ্যের খোঁজে আছি এবং চেষ্টা করি, সেটার ওপর দৃষ্টি রাখতে। বিশ্বকাপ আরেকটি চ্যালেঞ্জ, আগামীকাল অন্য আরেকটি চ্যালেঞ্জ আসবে।”

“মানসিক আঘাত বলে কিছু নেই। এমনকি ভালো কিছু্‌ও আমার মাথায় থাকে না। আমি মন্দ কিছুকে আমার ওপর প্রভাব ফেলতে দেব না।”

SCROLL FOR NEXT