খেলা

কিংবদন্তি হওয়ার জন্য খেলেন না কাভানি

Byস্পোর্টস ডেস্ক

ফ্রান্সের শীর্ষ লিগে শনিবার রাতে অঁজিকে তাদের মাঠেই ৫-০ গোলে উড়িয়ে দেয় পিএসজি।

ম্যাচের ৩০তম মিনিটে পাল্টা আক্রমণে বল জালে জড়িয়ে ১০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন কাভানি। বিরতির পর করেন আরও একটি গোল। এছাড়া কিলিয়ান এমবাপে দুটি, ইউলিয়ান ড্রাক্সলার একটি গোল করেন।

জ্লাতান ইব্রাহিমোভিচের চলে যাওয়ার পর থেকে পিএসজির হয়ে দারুণ খেলছেন কাভানি। লিগ ওয়ানের গত মৌসুমে সর্বোচ্চ ৩৫ গোল করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

এবারের লিগেও ছন্দ ধরে এগুচ্ছেন কাভানি। ১১ ম্যাচে ১৩ গোল করে মোনাকোর রাদামেল ফালকাওয়ের সঙ্গে গোলদাতাদের তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়।

তবে নিজেকে পিএসজির সর্বকালের সেরাদের একজন হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্য নেই কাভানির। বরং দলীয় অর্জন নিয়ে বেশি ভাবতে আগ্রহী ইব্রাহিমোভিচের পর ক্লাবটির দ্বিতীয় খেলোয়াড় হিসেবে লিগে শততম গোল করা কাভানি।

“আমার দলের জন্য আমি সবটুকু দেওয়ার চেষ্টা করি। ফুটবলটা এমনই। আজ আমরা এখানে আছি। কিন্তু আমরা জানি না, পরে কি হবে।”

“আমি সর্বোচ্চটা দেই। ব্যাপারগুলো ভালো হলে আমি নিজের জন্য, দল, ক্লাব, সমর্থকদের জন্য খুশি হই। কিন্তু কিংবদন্তি হতে খেলি না আমি। আনন্দের জন্য খেলি; ফুটবলার হিসেবে যে অনুরাগ আছে এর জন্য খেলি”

লিগে ১২ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট শীর্ষে আছে পিএসজি। ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো।

SCROLL FOR NEXT