খেলা

‘বড় ট্রফিটা নিয়ে দেশে ফিরতে চাই’

Byমোহাম্মদ জুবায়ের

প্রশ্ন: গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ছিলেন দুর্দান্ত। ফাইনালে ফের ভারতের আক্রমণভাগের মুখোমুখি হবেন। নিশ্চয় এবার আগের চেয়ে আরও বেশি আত্মবিশ্বাসী?

সাবিনা আক্তার: গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে যে সেভগুলো করেছি, ওটা নিয়ে এখন আর ভাবছি না। ওটা এখন অতীত। এটা ফাইনাল, নতুন ম্যাচ। তো আগেরটা ভুলে নতুন করে শুরু করব।

প্রশ্ন: এই টুর্নামেন্টে একাধিকবার আপনাকে পোস্ট আগলে রাখার পাশাপাশি বাইরে বেরিয়ে এসে বল বিপদমুক্ত করতে দেখা গেছে...

সাবিনা: আসলে গত এসএ গেমসের পর থেকে এই বিষয়গুলো নিয়ে কোচ কাজ করিয়েছেন। আমিও মনোযোগ দিয়ে চেষ্টা করেছি কোচের নির্দেশনা পালন করতে। কেননা, এই সমস্যা ছিল বলেই আমরা এসএ গেমসে ভালো করতে পারিনি।

প্রশ্ন: অতীতে কোচও বলেছেন আপনাকে হঠাৎ করে জড়তা পেয়ে বসে। কিন্তু চলতি টুর্নামেন্টে দারুণ আত্মবিশ্বাসী সাবিনাকে দেখা যাচ্ছে..

সাবিনা: এটা আসলে দল ভালো করছে বলে। সতীর্থরা ভালো করায় আমিও আরও আত্মবিশ্বাসী হয়ে উঠছি এবং চেষ্টা করছি আরও ভালো করার। আগেও বলেছি, ডিফেন্ডাররা তাদের কাজটা ঠিকঠাক করায় আমার জন্য কাজটা সহজ হয়ে যাচ্ছে।

প্রশ্ন: এ পর্যন্ত বাংলাদেশ ১২ গোল দিয়েছে। হজম করেনি একটিও। ফাইনালে পোস্ট আগলে রাখতে কতটা আত্মবিশ্বাসী?

সাবিনা: ভারত অবশ্যই শক্তিশালী দল। তাদেরকে আমরা হালকাভাবে নিচ্ছি না। এটা ফাইনাল এবং আমি আরও সিরিয়াসলি খেলব। কেননা, দেশের সবাই আমাদের দিকে তাকিয়ে আছি। আমরাও চাই, ভালো খেলে ভালো ফল নিয়ে মাঠ ছাড়তে।

প্রশ্ন: মেয়েদের হাত ধরে প্রায় এক যুগ পর সাফের ফাইনালে বাংলাদেশ। ভারত থেকে কি নিয়ে দেশে ফিরতে চান?

সাবিনা: রানার্সআপ হলেও আমরা একটা ট্রফি পাব কিন্তু আমরা বড় ট্রফিটা নিয়েই দেশে ফিরতে চাই। দেশের সবাই শিরোপার জন্যই তো আমাদের দিকে তাকিয়ে আছে।

SCROLL FOR NEXT