খেলা

ইতিহাস গড়ে যেতে চান নেইমার 

Byস্পোর্টস ডেস্ক

বার্সেলোনার হয়ে নেইমার সম্প্রতি স্পর্শ করেন শততম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার মাইলফলক। এই অর্জনের উদযাপনে এফসি বার্সেলোনা ডটকমকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে ব্রাজিল ফরোয়ার্ড জানালেন তার লক্ষ্যের কথা।
 
বয়স মাত্র ২৩, এরই মধ্যে সময়ের সেরা ফুটবলারদের কাতারে উঠে এসেছেন নেইমার। গত মৌসুমে বার্সেলোনাকে ট্রেবল জেতাতে গুরুত্বপূর্ন অবদান রাখেন তিনি। ক্লাবটির হয়ে এবার তৃতীয় মৌসুম খেলছেন, অর্জনের থলিটা এবার আরেকটু ভরতে চান। 
 
“বার্সেলোনায় আমি ইতিহাস গড়ে যেতে চাই; আরও শিরোপা জিততে চাই।”
 
২০১৩ সালের জুনে সান্তোস থেকে বার্সেলোনায় আসার পর নতুন সতীর্থদের সঙ্গে তার মানিয়ে নেওয়াটা বেশ সহজ ছিল বলে জানান নেইমার। পেছনের ওই স্মৃতি হাতড়ে সতীর্থ-পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।
 
“দলের সঙ্গে আমি সহজেই মানিয়ে নিতে পেরেছি। আর তাতে ক্লাব, সতীর্থ, এই শহর, আমার পরিবার...সবার কাছ থেকে আমি অনেক সাহায্য পেয়েছি।”
 

বার্সেলোনার জার্সিতে এ পর্যন্ত নিজের পারফরম্যান্সের বিষয়ে কথা বলতে গিয়েও শোনালেন আরও উন্নতির প্রত্যয়ের কথা।
“টেব্রল জেতা গত মৌসুমটা আমাদের দারুণ কেটেছে। এই মৌসুম আরও কঠিন। প্রতিপক্ষকে হারাতে যা প্রয়োজন, তার চেয়ে বেশি কিছু করতে হবে আমাদের।”
শততম ম্যাচের এই মাইলফলক ছোঁয়ার পথে ৭৪ বার জয়ের আনন্দে মাঠ ছাড়েন নেইমার। আর এখন পর্যন্ত তার খেলা ১৫ ম্যাচে হারে বার্সেলোনা, ড্র করে ১১টি ম্যাচে।
এই পথচলায় প্রতিপক্ষের গোলমুখেও আলো ছড়িয়েছেন নেইমার। এ পর্যন্ত ৫৮টি গোল করেছেন তিনি, করিয়েছেন ১৮টি। 
এর মধ্যে গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ১০টি গোল করেন নেইমার।
SCROLL FOR NEXT