রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম

)<div class="paragraphs"><p>রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম</p></div>
সমগ্র বাংলাদেশ

ভ্রমণ নিষেধাজ্ঞা উঠল রোয়াংছড়ি উপজেলায়

Byবান্দরবান প্রতিনিধি

তিন মাস পর বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় পর্যকদের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। তবে রুমা উপজেলায় নিষেধাজ্ঞা এখনও বহাল রয়েছে। 

শুক্রবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমীন পারভিন তিবরীজি স্বাক্ষরিত সরকারি বিভিন্ন দপ্তরে পাঠানো গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ৯ জানুয়ারি বান্দরবান সেনা রিজিয়নের জারি করা গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় ১০ ফেব্রুয়ারির এক পত্রের আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে রোয়াংছড়ি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিল করা হলো।

বান্দরবানের সাত উপজেলার মধ্যে রুমা ছাড়া অন্য উপজেলাগুলোয় আগের মত পর্যটকরা ভ্রমণ করতে পারবেন বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা ও রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের দুর্গম সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ফলে গত বছর ১৭ অক্টোবর থেকে বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় অনির্দিষ্টকালের জন্য পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন। 

এরপর দফায় দফায় নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে থানচি ও আলীকদম উপজেলাকেও ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় নিয়ে আসা হয়। পরে থানচি ও আলীকদম ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর এবার রোয়াংছড়ি উপজেলা থেকেও ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো। তবে রুমা উপজেলায় এখনও নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

SCROLL FOR NEXT