সমগ্র বাংলাদেশ

নারায়ণগঞ্জ থেকে ফেরার পর ব্রাহ্মণবাড়িয়ায় নারীর মৃত্যু

Byব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

৪৫ বছর বয়সী এই নারী উপজেলার ধরখার ইউনিয়নের রানীখার গ্রামে বৃহস্পতিবার ভোর ৩টার দিকে মারা যান।

এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে বলে ধরখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  মো. বাছির ভূঁইয়া জানিয়েছেন।

চেয়ারম্যান বলেন, ওই নারীর স্বামী নারায়ণগঞ্জে বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। ১০দিন আগে তিনি নারায়ণগঞ্জ থেকে রানীখার গ্রামের বাড়িতে আসেন।

“তিনি কয়েক দিন ধরে জ্বর-সর্দি-কাশিতে ভুগছিলেন বলে জানতে পেরেছি। কিন্তু বিষয়টি পরিবারের লোকজন গোপন রাখে। মৃত্যুর পর তার পরিবার দাবি করে, তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন। তার মৃত্যুর পর এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।”

ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কিনা তা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক রাশেদুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা বলেন, ওই নারীর নারায়ণগঞ্জ থেকে আসা কিংবা অসুস্থ হওয়ার বিষয়টি কেউ আগে তাদের জানায়নি। মৃত্যুর পর তারা খবর পেয়েছেন। এখন বিশেষ ব্যবস্থায় দাফন-কাফন করা হবে। এছাড়া ওই পরিবারের  সংস্পর্শে আসা  সবাইকে এবং আশপাশের লোকজনদের হোম কোয়ারেন্টিনে রাখা হবে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম রোগী পাওয়া গিয়েছিল নারায়ণগঞ্জে। এখন ঢাকার পর নারায়ণগঞ্জেই রোগীর সংখ্যা বেশি।

কোভিড-১৯ (করোনাভাইরাসে আক্রান্ত) রোগী বাড়তে থাকায় পুরো নারায়ণগঞ্জ জেলাজুড়ে ‘সম্পূর্ণ লকডাউন’ ঘোষণা করা হয়েছে। এই জেলা থেকে কেউ এখন আর বের হতে পারছে না, কেউ ঢুকতেও পারছে না। জেলার বাসিন্দাদের থাকতে হচ্ছে ঘরের ভেতরে।

SCROLL FOR NEXT