সমগ্র বাংলাদেশ

বর্ণাঢ্য আয়োজনে নবীন শিক্ষার্থী বরণ শাবির

Byবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

রোববার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সকাল ও বিকালের সেশনে বি ও এ ইউনিটের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

এ আয়োজনকে ঘিরে ক্যাম্পসকে বর্ণিল করে সাজানো হয়েছে। আলোচনা অনুষ্ঠানের পাশাপাশি রাখা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানও।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সকালের সেশনে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এবং বিকালের সেশনে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

দুই সেশনে মোট ২৮ বিভাগের ১৭০৩ জন শিক্ষার্থীকে বরণ করে নেওয়া হয়। দুই সেশনের শুরুতে স্বাগত বক্তব্য দেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক মো. বেলাল উদ্দিন।

নবীণ শিক্ষার্থীদের উদ্দেশে দুই মন্ত্রী বিভিন্ন দিক নিদের্শনামূলক বক্তব্য প্রদান করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন বলেন, “বিশ্বের জলবায়ু পরিবর্তন হওয়ার কারণে হুমকিতে থাকা ১০টি দেশের মধ্যে বাংলাদেশ একটি। আমাদের বৃক্ষ নিধন বন্ধ করে বৃক্ষরোপণ করতে হবে। বৃক্ষনিধনের কারণে পরিবেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

পরিবেশকে রক্ষা করতে প্লাস্টিক, পলিথিন ও পরিবেশ দূষণকারী জিনিস বর্জন করে পাটের জিনিস ব্যবহার করার আহ্বান জানান তিনি।

বিকালের সেশনে মাহবুব আলী বলেন, “বাংলাদেশের পর্যটন শিল্পকে আরও বেশি সমৃদ্ধ করতে এবং দেশে বিদেশে ছড়িয়ে দিতে আমরা দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছি। সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আরও বেশি আধুনিকায়ন করার পরকিল্পনা নিয়েছি। এই বিমানবন্দর থেকে সরাসরি ইউরোপ ও মধ্যপ্রাচ্যে ফ্লাইট চালু করার চেষ্টা করছি।”

নবীণ শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়াতে ভ্রমণ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালযের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, বিভিন্ন দপ্তর প্রধান, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

SCROLL FOR NEXT