সমগ্র বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জে দুই শিশু হত্যা: গ্রেপ্তার ৫

Byচাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

সদর উপজেলার নামোশংকরবাটি এলাকার বাড়ি থেকে বুধবার রাত সাড়ে ১০টার স্মৃতি জুয়েলার্সের মালিক মোহা. পলাশকে আটক করে বলে সদর থানার ওসি মাজহারুল ইসলাম জানিয়েছেন।

রোববার দুপুরে স্কুল থেকে ফিরে শহরের ফতেপুর মহল্লার মিলন রানার মেয়ে সুমাইয়া ও আব্দুল মালেকের মেয়ে মেহজাবিন বাড়ির বাইরে খেলতে গিয়ে নিখোঁজ হয়। মঙ্গলবার সন্ধ্যায় পৌর এলাকায় ফতেপুরের ইয়াসিনের বাড়িতে তাদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় এ পর্যন্ত পাঁচ জনকে গ্রেপ্তার করা হলো। গ্রেপ্তার অপর চারজন হলেন  নিহত দুই শিশুর প্রতিবেশী লাকি আক্তার, তার শ্বশুর ভ্যান চালক ইয়াসিন আলী, শাশুড়ি তানজিলা খাতুন এবং গীতা রানি নামের একজন।

লাকি আক্তার নামে এক নারী ঋণের টাকা শোধ করার জন্য এই দুই শিশুর গলার চেইন ও কানের দুল নিয়ে স্বর্ণের দোকানে বিক্রি করেন বলে পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বুধবার রাতে সংবাদ ব্রিফিংয়ে জানান।

লাকি আক্তার বুধবার চাঁপাইনবাবগঞ্জ মুখ্য বিচারিক হাকিম আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন বলেও এসপি জানান।

এসপি জানান, লাকি আক্তারের পাঁচ লক্ষাধিক টাকা ঋণ রয়েছে। ঋণের টাকা পরিশোধের জন্য শিশু দুটিকে বাড়িতে ডেকে নিয়ে গলার চেইন ও কানের দুল খুলে নেন রোববার সকাল সাড়ে ১০টার দিকে।

“এরপর মেয়ে দুটি বাড়ি যেতে চাইলে তাদেরকে বলেন-বাড়ি গেলে মা তাদের মারধর করবে। ভয়ে মেয়ে দুটি ওই রাতে লাকির সঙ্গে ছিল।

“পরদিন সোমবার রাত ৮টার দিকে দুই শিশুকে প্রথমে ফ্রিজের পিছনে একটি ফাঁকা জায়গায় লুকিয়ে রাখেন। পরে রাতে তাদের শোবার খাটের বক্সের মধ্যে রাখেন। এতে শিশু দুটি শ্বাসরুদ্ধ হয়ে মারা যায়।”

সদর থানার ওসি মাজহারুল ইসলাম জানান, লাকি আক্তার শহরের বটতলাহাট এলাকায় স্মৃতি জুয়েলার্স নামে একটি স্বর্ণের দোকানে চেইন ও কানের দুল ২১ হাজার টাকায় বিক্রি করেন এবং বেশ কয়েকজনকে পাওনা টাকা পরিশোধ করেন।

“পুলিশ ওই দোকানে অভিযান চালিয়ে ১২ আনা ২ রতি স্বর্ণ উদ্ধার করে। ওই সময় দোকান মালিক পলাতক ছিল।”

নিহত সুমাইয়া স্থানীয় ছোটমনি বিদ্যানিকেতনে প্রথম শ্রেণি এবং মেহজাবিন নার্সারিতে পড়ত।

ওই স্কুলের প্রধান শিক্ষক আব্দুল হান্নান জানান, এ ঘটনায় বুধবার থেকে তাদের বিদ্যালয়ে তিন দিন ছুটি ঘোষণা করা হয়েছে।

SCROLL FOR NEXT