প্রবাস

রোম দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

Byবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

স্থানীয় সময় বুধবার  দূতাবাস প্রাঙ্গণে  জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া, জাতির পিতা ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়।

এসময় দূতাবাসের সভাকক্ষে উপস্থিত অতিথি ও ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণকারীদের সামনে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। এছাড়াও এসময় বঙ্গবন্ধুর জীবনের উপর নির্মিত একটি গ্রাফিক নভেল দেখানো হয়।

এসময় রোম দূতাবাসের রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, “বঙ্গবন্ধু কেবল বাঙালি জাতিকেই স্বাধীনতা অর্জনে নেতৃত্ব দেননি। সারা বিশ্বের নিপীড়িত-নির্যাতিত স্বাধীনতাকামী মানুষের মুক্তির সংগ্রামেও অনুপ্রেরণা যুগিয়েছেন।”

এসময় তিনি আরও বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলার মানুষদের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি প্রদান করা। গণমানুষের অধিকার আদায়ের লক্ষ্যে তিনি সারাজীবন সংগ্রাম করে গেছেন। সেইসাথে এই বাংলার মানুষের জন্য আন্দোলনের ডাক দিয়ে বিভিন্ন মেয়াদের কারাবন্দি ছিলেন।“

সবশেষে বঙ্গবন্ধু ও শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
SCROLL FOR NEXT