প্রবাস

জাতিসংঘে বাংলাদেশ মিশনে মুজিববর্ষ উদ্বোধন

Byবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এ উদ্বোধনের ঘোষণা দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

এতে উদ্বোধনী ভাষণ ও মুজিববর্ষ উপলক্ষে শিশুদের উদ্দেশ্যে লেখা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি পড়ে শোনান স্থায়ী প্রতিনিধি।

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী জাতিসংঘে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনার কথা উল্লেখ করে তিনি বলেন, “এবছর জাতিসংঘ সাধারণ পরিষদের উচ্চ পর্যায়ের সপ্তাহে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতিসংঘ সদরদপ্তরসহ স্থায়ী মিশনে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আমরা ১৯৩টি দেশের বৈশ্বিক এ প্লাটফর্মে জাতির পিতাকে মর্যাদাপূর্ণ আসনে তুলে ধরার পরিকল্পনা নিয়েছি।”

করোনাভাইরাসে বৈশ্বিক মহামারীর এ সঙ্কটে স্থানীয় নীতি ও নির্দেশনা, জাতিসংঘ সদরদপ্তরের পরামর্শ ও জাতীয় নির্দেশনা অনুযায়ী জনস্বার্থ রক্ষার বিষয়টিকে গুরুত্ব দিয়ে অনুষ্ঠানটি সংক্ষিপ্ত আকারে আয়োজন করা হয়েছে বলে উল্লেখ করেন স্থায়ী প্রতিনিধি।

অনুষ্ঠানসূচিতে আরও ছিল জাতীয় সঙ্গীত পরিবেশন, দোয়া ও মোনাজাত, জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দেওয়া, বাণী পাঠ, আলোচনা সভা ও কেক কাটা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
SCROLL FOR NEXT