প্রবাস

অস্ট্রিয়ায় বৈশাখী উৎসব

Byবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

স্থানীয় সময় রোববার বিকালে ভিয়েনার ফ্লরিসড্রফে ‘বাঙালি-অষ্ট্রিয়ান হিন্দু কালচারাল অ্যাসোসিয়েশন’-এর উদ্যোগে বর্ষবরণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সোনারিয়া হাইলমান। উপস্থাপনায় ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক রুহি দাস সাহা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম. নজরুল ইসলাম, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, অস্ট্রিয়ার শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা মিজানুর রহমান খান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন জাতিসংঘের আন্তর্জাতিক আণবিক সংস্থার কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দিন, রাষ্ট্রদূত মো. আবু জাফরের স্ত্রী সালমা আহমেদ জাফর, বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও চ্যান্সারি প্রধান শাবাব বিন আহমেদ, প্রথম সচিব মালিহা শাহজাহান ও অর্চি সাবাব।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রাষ্ট্রদূত মো. আবু জাফর ও আয়োজক সংগঠনের পক্ষ থেকে প্রতাব কুমার মণ্ডল।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নাচ পরিবেশন করে শিশু শিল্পী পূর্ণা, প্রজ্ঞা, প্রভা, সুবর্ণ, রামিতা, ইশিতা, বিত্তি, মেঘা, অর্জন, প্রথমা, ঐশিক, তুষার, তমাল, প্রদিপতা, অরিক, উৎস, আদ্রিয়া, রুহিত, রোদেলা, পিউলি, শ্রেয়শ্রি, সারা, স্বদ্ধ, রাম, অয়ন ও আরোহী।

হারমনিয়ামে ছিলেন নাহিদ খান সুমি, তবলায় ছিলেন উৎপল কর্মকার, মিউজিকে ছিলেন মি. অনান্দ ও ঢোলে ছিলেন প্রতাব কুমার মণ্ডল।

প্রীতিভোজে ছিল ঐতিহ্যবাহী বাঙালি খাবারের আয়োজন।

অনুষ্ঠানটি সুন্দর ও সফল করতে বিশেষ ভূমিকা রাখেন সুনারিয়া হাইলমান, অঞ্জনা সাহা, সুপর্ণা মণ্ডল, মিতা সাহা, অরপনা দাস, মানসী পন্ডিত, বিথী দাস, সোনালী চৌধুরী, নিপা রায়, লিপি রায়, উরর্থী সাহা, রাবেয়া আলম, তমা রায়, প্রতাব কুমার মণ্ডল, রতন সাহা, রুহী দাস সাহা, অনুপম সাহা, বিশ্বজিদ দাস, বিশনু দাস, সুশান্ত সাহা পিন্টু, প্রদিপ রায়, শ্যামল রায়, বিটু মন্ডল, মানিক চন্দ্র চৌধুরী, উৎপল কর্মকার, সুভাস রায় ও পটন বিশ্বাস।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!
SCROLL FOR NEXT