রাজনীতি

যে কোনো পরিস্থিতিতে ‘মানুষের পাশে থাকবে আ. লীগ’

Byনিজস্ব প্রতিবেদক

মহামারীর এই সময়ে আওয়ামী লীগের নিয়মিত ওয়েবনিয়ার ‘বিয়ন্ড দ্য পেনডামিক’-এর নবম পর্ব ‘করোনা সংকট মোকাবিলায় তৃণমূলের ভূমিকা’ শীর্ষক আলোচনা পর্বে দলের নেতাকর্মীদের নিয়ে এই বিশ্বাসের কথা জানিয়েছেন তারা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “প্রধানমন্ত্রী এ পর্যন্ত ৬৪টি নির্দেশনা দিয়েছেন। এটা যেমন সরকারের বিভিন্ন পর্যায়ে যারা দায়িত্বে আছেন তাদের দিয়েছেন, একইভাবে আওয়ামী লীগের তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সব নেতাকর্মীদের জন্যও নির্দেশনা।

“আমাদের প্রথম কাজ মানুষকে সজাগ করা, স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে করোনাকে মোকাবেলা করতে হবে। বাংলাদেশ করোনামুক্ত হওয়ার আগ পর্যন্ত আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা, জনপ্রিতিনিধিরা যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য সততা ও দৃঢ়তার সাথে দেশের জনগণের পাশে আছে, থাকবে।”

বাহাউদ্দিন নাছিম বলেন, “করোনাভাইরাস দুর্যোগকালীন সময়ে আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা করোনাভাইরাসে আক্রান্ত হলেও তারা পিছপা না হয়ে তারা সমন্বিতভাবে, ঐক্যবদ্ধভাবে দেশের স্বার্থে কাজ করবে।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বলেন, “আমাদের দলের রাজনীতি হল, মানুষের পাশে দাঁড়ানো, সহায়তা করা। সব সময় তা করেছি।”

তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে কমিটি করে তাদের কাছ থেকে প্রান্তের অসহায় জনগোষ্ঠীর তালিকা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

আফজাল হোসেন বলেন, “তৃণমূল পর্যায়ে উপকারভোগী মানুষের ডেটাবেইজ তৈরি হচ্ছে। ভবিষ্যতে কোনো দুর্যোগের জন্য আমাদের পরিসংখ্যানগত তথ্য তৈরি হচ্ছে।”

আওয়ামী লীগ ত্রাণ বিতরণে কে কোন দলের সমর্থক, তা বিবেচনা করে না বলে দাবি করেন আফজাল।

“এখন কে কী কোন দল করল, সেটি বিবেচ্য বিষয় না। তৃণমূল পর্যায়ে

উপকারভোগীদের কেউ অন্য দল করলেও তারা যেন খাদ্য সঙ্কটে না থাকে, কোনো মানুষ কষ্ট পাক দলের দক্ষ থেকে তা সমর্থন করি না। এটা আমাদের নেত্রীরও নির্দেশ।”

আলোচনায় যুক্ত হয়ে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, ভোলা-৪ আসনের সাংসদ আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, খুলনা-৬ আসনের সাংসদ আক্তারুজ্জামান বাবু করোনাভাইরাস মহামারীর মধ্যে নিজ নিজ এলাকায় দলীয় নানা কর্মকাণ্ডের কথা তুলে ধরেন।

এ আলোচনায় যুক্ত হয়েছিলেন বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাহ আলী ফরহাদ।

SCROLL FOR NEXT