রাজনীতি

ক্ষমতায় যেতে আইএসের নামে জঙ্গি হামলা: মোজাম্মেল

Byনিজস্ব প্রতিবেদক

শনিবার দুপুরে ঢাকায় এক আলোচনা সভায় তিনি বলেন, “আমাদের দৃষ্টি ভিন্ন দিকে ফেরানোর জন্য আইএস এর নাম ব্যবহার করে একটি মহল জঙ্গি হামলা করে যাচ্ছ। আর এই জঙ্গিদের একটাই উদ্দেশ্য ক্ষমতায় যাওয়া।”

গুলশানের ক্যাফেতেসহ দেশের বিভিন্ন এলাকায় চালানো হামলায় মধ্যপ্রাচ্যভিত্তিক ইসলামি জঙ্গিগোষ্ঠী আইএস দায় স্বীকারের দাবি করলেও সরকার বলছে, দেশীয় জঙ্গিরাই এসব হামলা চালিয়েছে।

জঙ্গি হামলাকারীদের তথ্য-উপাত্য সরকারের হাতে থাকার দাবি জানিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, “খুব অল্প সময়ের মধ্যে দেশবাসী জানতে পারবে বিএনপি-জামায়াত জোট রিমোট কন্ট্রোলের মাধ্যমে সারা দেশে এগুলো নিয়ন্ত্রণ করছে। সরকারের কাছে সব তথ্য আছে, অল্প দিনের মাধ্যমে তা প্রকাশ করা হবে।”

জঙ্গি-সন্ত্রাসীদের বিচারে আলাদা ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, “দ্রুত বিচার করার জন্য জঙ্গি সন্ত্রাসীদের বিচারে আলাদা ট্রাইব্যুনাল গঠন করতে হবে। আমরা আশা করি, সরকার আমাদের এই দাবি মেনে নিবে।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামায়াতে ইসলামীর আমির আখ্যা দিয়ে মোজাম্মেল হক বলেন, “এই অলিখিত আমির বাংলাদেশের স্বাধীনতা এখনও মেনে নিতে পারেনি।”

জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত জঙ্গিবাদবিরোধী এ সভায় সভাপতিত্ব করেন বেসরকারি ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য আব্দুল মান্নন।

SCROLL FOR NEXT