লাইফস্টাইল

বিকেলের নাস্তা

Byবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
কাঁচাআমের ডেজার্ট

কাঁচাআমের ডেজার্টের রেসিপি দিয়েছেন রন্ধনশিল্পী মনিরা মুস্তাফা। ওটমিল প্যানকেকের রেসিপি দিয়েছেন রন্ধনশিল্পী শাহনাজ শিমুল।

কাঁচাআমের ডেজার্ট 

উপকরণ: ডাইজেস্টিভ বিস্কুট বা ক্র্যাকার ২ প্যাকেট। মাখন আধা কাপ। ২টি ডিমের সাদা অংশ। পনির ৮ কিউব। কন্ডেন্সড মিল্ক আধা কাপ। কাঁচাআম ৬ টুকরা। ফ্লেভারবিহীন জেলাটিন ২ প্যাকেট।

পদ্ধতি: বিস্কুট গুঁড়া করে নিন। ব্লেন্ড করে নিতে পারেন। এবার মাখন দিয়ে মিশিয়ে ফেলুন। বাজারে একধরনের ডাইস পাওয়া যায়, যেটা দেখতে কেক-এর ডাইসেরমতো। তবে পাশ থেকে খুলে ফেলা যায় আর নিচের থালাটা আলাদা হয়ে যায়, যেটাকে স্প্রিং ফোম বলে। এবার স্প্রিং ফোমের থালায় মাখন আর বিস্কুটের মিশ্রণটি ছড়িয়ে দিয়ে ৬ থেকে ৭ মিনিট ফ্রিজে রেখে দিন, যেন একটু জমে যায়।

এবার ডিমের সাদা অংশ, পনির, কন্ডেন্সড মিল্ক একসঙ্গে ফেটিয়ে মাখন-বিস্কুটের মিশ্রণের উপর ছড়িয়ে দিয়ে ২ ঘণ্টার জন্য ফ্রিজে রাখুন। এরআগে ডাইসটা লাগিয়ে নিতে হবে নাইলে মিশ্রণটি বসবে না। আমের টুকরাগুলো রস করতে হবে। এবার জেলাটিন, অল্প পরিমাণ দুধ আর আমের রস একসঙ্গে জ্বাল দিন। ফ্রিজে রাখা মিশ্রণের উপর দিয়ে ঢেলে আরও এক ঘণ্টা রেখে পরিবেশন করুন।

ওটমিল প্যানকেক

ওটমিল প্যানকেক

ওটমিল প্যানকেক

উপকরণ: ওটমিল ১ কাপ। ডিম ১টি। কলা ১টি (বড়)। মধু ১ চা-চামচ।

পদ্ধতি: সবকিছু একসঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে। ননস্টিক প্যানে গোল গোল করে ভাজুন। স্বাস্থ্যকর এই খাবারটি ডায়েটের জন্য ভালো। খেতেও খুব মজা।

SCROLL FOR NEXT