গ্লিটজ

আসছে রাম গোপাল ভার্মার নতুন হিন্দি সিনেমা

Byআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

আরজিভি বলেন, “আমি সবসময় ভিরাপ্পানের গল্প নিয়ে সিনেমা তৈরি করতে চাইতাম। শেষ পর্যন্ত এমন একটা চিত্রনাট্য পেয়েছি, যা ভিরাপ্পানের গল্পকে ন্যায্যতা দেবে। ”

ভিরাপ্পানের খুনি এক পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করবেন কানাড়া তারকা শিভরাজকুমার। রাম গোপাল ভার্মা অবশ্য এখনও ঠিক করেননি ভিরাপ্পানের চরিত্রে কে অভিনয় করবেন। বহু বছর আগে শিভরাজকুমারের বাবা, অভিনেতা রাজকুমারকে অপহরণ করেছিলেন ভিরাপ্পান।

ভার্মা বলেন, “আমার গল্পটি ভিরাপ্পানকে ঘিরে নয়, তাকে যে হত্যা করেছিল, সেই মানুষটিকে ঘিরে। এই চরিত্রে শিভরাজকুমারকে আমি নির্বাচন করেছি একটি বিশেষ কারণে। অনেক বছর আগে তার বাবা, কিংবদন্তী অভিনেতা রাজকুমারকে অপহরণ করেছিল ভিরাপ্পান। ফলে এত বছর পর, খলনায়কের বিপরীতে হলেও শিভরাজকুমার এক ভাবে প্রতিশোধ নেওয়ার সুযোগ পাবেন।”

এক সময় ভারতের মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা কুখ্যাত ডাকাত সর্দার ভিরাপ্পানকে বলা হতো কর্ণাটক এবং তামিল নাড়ু বনাঞ্চলের ত্রাস। সেই এলাকা দিয়ে বছরের পর বছর অবৈধভাবে চন্দন কাঠ পাচার করতেন তিনি। ২০০৪ সালে অবশেষে পুলিশ তাকে ধরতে সক্ষম হয়।

রাম গোপাল ভার্মা এই বিষয়ে বলেন, “তামিল নাড়ু, কর্ণাটক আর কেরালার সরকার তাকে ধরতে  কোটি কোটি অর্থ খরচ করেছে। অনেক পুলিশ বছরের পর বছর ধরে তাকে খুঁজে বের করতে চেষ্টা করেছে। কিন্তু এদের মধ্যে কেবল একজনই তাকে শেষ পর্যন্ত মারতে পেরেছে। আমার গল্পটি তাকে নিয়েই।”

তিনি আরও বলেন, “আমার কাছে ভিরাপ্পানের চেয়ে দুঃসাহসি আর বিপজ্জনক আর কাউকে মনে হয় না। সে ওসামা বিন লাদেনের চেয়েও ধুরন্ধর, নিষ্ঠুর আর বর্বর ছিল। মানছি, লাদেনের নেটওয়ার্ক অনেক বিস্তৃত ছিল, আর সে  আন্তর্জাতিক ক্ষেত্রে নিজের কুকর্ম করতো। কিন্তু সেও ভিরাপ্পানের চেয়ে বেশি মারাত্মক ছিল না।”

এই মুহূর্তে চিত্রনাট্য লেখা নিয়ে ব্যাস্ত আছেন রাম গোপাল ভার্মা। চলতি মাসের শেষে কিংবা আগামী  মাসেই সিনেমাটি নিয়ে কাজে নেমে পরবেন তিনি।

“লেখার কাজ প্রায় শেষ। ভিরাপ্পানকে নিয়ে যতো সিনেমা আর তথ্য চিত্র আছে, তার সবই দেখেছি। আমার গল্পটি অবশ্য ভিন্ন এক দৃষ্টিকোণ থেকে বলা হবে। কারণ, আমি আলাদা আলাদা সূত্র থেকে তার সম্পর্কে অনেক নতুন তথ্য জানতে পেরেছি।”

SCROLL FOR NEXT