বলিউডের তারকাদের বেশ কয়েকজনের হৃদরোগের খবর এসেছে।

)<div class="paragraphs"><p>বলিউডের তারকাদের বেশ কয়েকজনের হৃদরোগের খবর এসেছে।</p></div>
গ্লিটজ

হৃদয়ের অসুখে বলিউডে আর যে তারকারা ভুগেছেন

Byগ্লিটজ ডেস্ক

শরীর-স্বাস্থ্য সম্পর্কে দারুণ সচেতন সাইফ আলী খান হৃদযন্ত্রর জটিলতায় ধরাশায়ী হয়েছিলেন মাত্র ৩৬ বছর বয়সে ২০০৭ সালে। সেই ক্ষত সারিয়ে বর্তমানে স্বাভাবিক জীবনযাপন করছেন এ অভিনেতা। আগামীতে সাইফকে পর্দায় দেখা যাবে ড্যানিশ সিরিজ ‘দ্য ব্রিজ’ এবার দেখা যাবে হিন্দি সংস্করণে, সিরিজটি প্রযোজনার পাশাপাশি সাইফ অভিনয় করবেন মার্টিনের ভূমিকায়। এছাড়া মার্ভেল সুপারহিরো হয়ে আসছেন সাইফ। এটি মার্ভেলের প্রথম ‘অডিবল সিরিজ’। মার্ভেলস ওয়েস্টল্যান্ডার্স: স্টার লর্ড’ অডিও’ সিরিজে তিনি কণ্ঠ দিয়েছেন ‘স্টার লর্ড’ ওরফে পিটার কুইল চরিত্রে। এছাড়াও রামায়ণ মহাকাব্যের গল্পে নির্মিত বলিউডি সিনেমা ‘আদিপুরুষ’ এ রাবণের চরিত্রটি করছেন সাইফ।

২০২১ সালের অগাস্ট মাসে ৭৭ বছর বয়সে হদরোগে আক্রান্ত হন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী সায়রা বানু। কিংবদন্তি অভিনেতা স্বামী দিলীপ কুমারের মৃত্যুর এক মাস পরে তিনি অসুস্থ হন। দীলিপ কুমারের সঙ্গে সায়রা বানুর বিয়ে হয় ১৯৬৬ সালে। দীর্ঘ পাঁচ দশকের জীবনসঙ্গীকে হারিয়ে মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। সে সময় কারও সাথে দেখা করা তো দূর, কথা বলতেন না সায়রা বানু। এসব কারণেই তিনি অসুস্থ হয়ে পড়েন বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

নিয়মিত যোগব্যায়াম করতেন একসময়ের বিশ্বসুন্দরী হিন্দি সিনেমার নায়িকা সুস্মিতা সেন। কাজের পাশাপাশি ঘুরে বেড়াতেন বিশ্বময়। কিন্তু কিছুদিন আগে হার্ট অ্যাটাকের কারণে এনজিওপ্লাস্টি করাতে হয়েছে এই আভিনেত্রীর, স্টেন্টও পরাতে হয়েছে তার হৃদযন্ত্রের নালীতে। এদিকে প্রেম-বিয়ে’ নিয়ে আলোচনা পেরিয়ে শিগগরিই সুস্মিতা সেনকে দেখা যাবে জনপ্রিয় ওয়েব সিরিজ ‘আরিয়া’র তৃতীয় কিস্তিতে। এই সিরিজ দিয়েই ২০২০ সালে দীর্ঘ বিরতির পর কাজে ফেরেন তিনি। এছাড়া ‘তালি’ সিরিজে রূপান্তরকামী সমাজসেবী ‘গৌরী সাওয়ান্ত’ হয়েও পর্দায় আসছেন বলিউডের এই নায়িকা।

কলকাতার নজরুল মঞ্চে গত বছর এক কনসার্টে গান গাওয়ার পরপরই অসুস্থ হয়ে না ফেরার দেশে চলে যান বলিউডের তারকা গায়ক কৃষ্ণকুমার কুনাথ, শ্রোতাদের কাছে তিনি কেকে নামে পরিচিত। তার মৃত্যুর কারণ নিয়ে অনেক কানাঘুষো হলেও শেষমেশ জানা যায়, গান গাইতে গাইতেই হার্ট অ্যাটাক হয়েছিল কেকের।

বিগ বস খ্যাত তারকা সিদ্ধার্থ শুক্লার ২০২১ সালের ২ সেপ্টেম্বর হার্ট এটাকে মারা যান। সেসময় তার বয়স ছিল ৪০ বছর। নিয়মিত শরীরচর্চা করতেন এ অভিনেতা। তবুও অকালে ঝড়ে তার প্রাণ।

গত বছর কেকের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই হৃদরোগে আক্রান্ত হন বলিউডের জনপ্রিয় কৌতুক অভিনেতা রাজু শ্রীবাস্তব। ব্যয়ামাগারে শরীর চর্চা করার সময়ে জ্ঞান হারান তিনি। এরপর টানা ৪১ দিন দিল্লির হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত বছরের ২৪ সেপ্টেম্বর প্রয়াত হন এই অভিনেতা।

ভারতের দক্ষিণের রাজ্য কর্ণাটকের চলচ্চিত্র জগতের সুপারস্টার পুনিত রাজকুমার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান গতবছর। ব্যয়ামাগারে শরীরচর্চার সময় পুনিতের হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হলে তাকে অচেতন অবস্থায় বিক্রম হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে আইসিউতেও নেওয়া হলেও মারা যান এই কন্নড় তারকা। আপ্পু ছাড়াও মৌর্য, আরাসু, রাম ও আনজানি পুত্রসহ ২৯টি চলচ্চিত্রে তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন। সঙ্গীতের পাশাপাশি নাচে দক্ষতার জন্যও তিনি সমাদৃত ছিলেন।

ছোট পর্দার ব্যাপক জনপ্রিয় সিরিজ ‘আলিফ লায়লা’র সিন্দাবাদ চরিত্রে অভিনয় করা শাহনেওয়াজ প্রধান মারা যান হৃদরোগে আক্রান্ত হয়ে। ৫৬ বছর বয়সী এক অভিনেতা গত ফেব্রুয়ারিতে গিয়েছিলেন এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। সেখানে অনুষ্ঠান চলার সময়ে মঞ্চে বসে জানান, তার বুকে ব্যথা হচ্ছে। কিছুক্ষণের মধ্যেই জ্ঞান হারান তিনি। শাহনেওয়াজকে দ্রুত মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

SCROLL FOR NEXT