চট্টগ্রাম

চট্টগ্রামে আ. লীগ নেতা আটকের পর সড়ক অবরোধ

Byচট্টগ্রাম ব্যুরো

রোববার সকাল ৮টা থেকে নগরীর অক্সিজেন থেকে হাটহাজারি সড়কের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের এই অবরোধের কারণে অফিসগামী যাত্রী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দুর্ভোগে পড়তে হয়।

পরে বেলা ১টার দিকে পুলিশ তাদের সরিয়ে দিলে যান চলাচল শুরু হয় বলে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারি সার্কেল) আব্দুল্লাহ আল মাসুম জানান।

উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মঞ্জুরুল আলম মঞ্জু এক সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও যুবলীগের কেন্দ্রীয় সদস্য ছিলেন। বর্তমানে তিনি ঠিকাদারি ব্যবসায় জড়িত এবং চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি।

পুলিশ বলছে, শনিবার রাতে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন অফিসার্স ক্লাবে আনোয়ারা উপজেলা যুবলীগের সদস্য মো. জয়নালের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে পিস্তল বের করে তাকে গুলি করেন মঞ্জু। পরে পুলিশ এসে জয়নালকে হাসপাতালে পাঠায় এবং মঞ্জুকে আটক করে থানায় নিয়ে যায়। 

এ খবরে মঞ্জুর সমর্থকরা সকালে রাস্তা আটকে বিক্ষোভ শুরু করলে চট্টগ্রামের সঙ্গে রাঙ্গামাটি, খাগড়াছড়ি জেলা এবং হাটহাজারি, রাউজান, ফটিকছড়ি ও রাঙ্গুনিয়া উপজেলার কিছু অংশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

অবরোধকারীরা বড় দিঘির পাড়, চৌধুরী হাট, মদন হাটসহ বিভিন্ন স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়ে মিছিল সমাবেশ করতে থাকে।

পরে পুলিশ গিয়ে অবরোধকারীদের ‘বুঝিয়ে’ রাস্তা থেকে সরিয়ে দেয় এবং বেলা ১টার দিকে যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে বলে অতিরিক্ত পুলিশ সুপার মাসুম জানান।

SCROLL FOR NEXT