চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিউটের ঝুঁকিপূর্ণ শ্রেণিকক্ষ।

|

ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

)<div class="paragraphs"><p>চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিউটের ঝুঁকিপূর্ণ শ্রেণিকক্ষ। </p></div>
চট্টগ্রাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

Byচট্টগ্রাম ব্যুরো

ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদানসহ বিভিন্ন সমস্যার প্রতিবাদে ও অবকাঠামো উন্নয়নের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটে ক্লাস বর্জন করেছেন সব বর্ষের শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে তৃতীয় বর্ষের পেইন্টিং-এর শ্রেণিকক্ষের ছাদ থেকে ইট-সিমেন্ট খসে পড়লে শিক্ষার্থীরা ক্লাস বর্জনের সিদ্ধান্ত নেন। 

চারুকলা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র মাসরুর আল ফাহিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমাদের ইনস্টিটিউটটি শহরে, এখানে আমাদের জন্য কোনো হল নেই। অ্যাকাডেমিক ভবনে মেয়েদের আলাদা ওয়াশরুমের ব্যবস্থা নেই। আমাদের চারুকলার সরঞ্জাম কেনার জন্য একটি দোকান ছিল ইনস্টিটিউটে যেটি মহামারীর পর থেকে বন্ধ রাখা হয়েছে। 

“ঝুঁকিপূর্ণ ভবনে ক্লাস নেওয়া হচ্ছে। আজ একটুর জন্য দুর্ঘটনা হয়নি। ডিরেক্টর স্যার দেখতে এসে আমাদের কম্প্রোমাইজ করতে বলেন এবং পিলার বরাবর থেকে ক্লাস করার পরামর্শ দেন। এ অবস্থায় আমরা ক্লাস বর্জন করেছি। যতদিন দাবিগুলো না মানা হচ্ছে আমরা ক্লাসে অংশগ্রহণ করছি না।” 

শিক্ষার্থীরা জানান, এই সমস্যাগুলো দেড়-দুইবছর ধরে ইনস্টিটিউটের পরিচালকের কাছে বহুবার বহুভাবে দরখাস্ত আকারে নিয়ে যাওয়া হয়ছে। কিন্তু কোনো সমাধান আসে না, যার কারণে এই ক্লাস বর্জন করা। 

এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করা হলে চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক প্রণব মিত্র চৌধুরী ক্লাস বর্জনের বিষয়টি অস্বীকার করেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি লিখিতভাবে দাবিগুলো পেয়েছি। কাল এই বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।”

SCROLL FOR NEXT