ক্রিকেট

অলরাউন্ডার বিবেচনায় সোহাগ, প্রতিপক্ষের ভাবনায় জুবায়ের

Byক্রীড়া প্রতিবেদক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য বুধবার ঘোষিত বাংলাদেশ দলে আলাদা করে নজর কাড়ার মতো নাম এই দুটিই। দলে ফিরেছেন সোহাগ আর প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে সুযোগ পেয়েছেন জুবায়ের।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রধান নির্বাচক জানালেন, সোহাগের দলে ফেরার বড় ভূমিকা ছিল তার ব্যাটিংয়ের।

“ঘরোয়া ক্রিকেটে সোহাগ ভালো বোলিং করছিল। আর আমরাও দলে একজন অফ স্পিনিং অলরাউন্ডারের প্রয়োজনীয়তা অনুভব করেছি। বোলিংটা অবশ্যই ওর মূল কাজ। তবে ওর কাছ থেকে আমরা ব্যাটিংয়েও কিছু চাই।”

গত জাতীয় লিগে ৬ ম্যাচে ২৫৮ রান করেছিলেন সোহাগ, উইকেট নিয়েছিলেন ২৮টি। বিসিএলে তিন ম্যাচে উইকেট ৯টি, টানা দুই ম্যাচে করেছিলেন শতক। এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে ৮ ম্যাচে নিয়েছিলেন ১৭ উইকেট।

সোহাগের দলে ফেরার চেয়েও বড় চমক জুবায়েরের ডাক পাওয়া। স্বীকৃত কোনো ধরণের ক্রিকেটেই কখনও টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা নেই তরুণ এই লেগ স্পিনারের। ফারুক আহমেদের বিশ্বাস, তবু ভালো করার সামর্থ্য আছে জুবায়েরের।

‘‘কখনও টি-টোয়েন্টি খেলেনি, কিন্তু একটা সময় তো শুরু করতে হবে! আর আমরা দল নির্বাচনের সময় কন্ডিশন, প্রতিপক্ষ এসব বিচেবনায় নেই। এই কন্ডিশনে দক্ষিণ আফ্রিকা স্পিনে এতটা অভ্যস্ত নয়। এসব ভেবেই জুবায়েরকে নেওয়া।”

৫ ও ৭ জুলাই মিরপুরে হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ। তার আগে শুক্রবার বিসিবি একাদশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা।

SCROLL FOR NEXT