ক্রিকেট

মাশরাফির ভাবনায় এবার ‘হোয়াইটওয়াশ’

Byক্রীড়া প্রতিবেদক

তিন দিনের মধ্যে পাকিস্তানকে দুই বার হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। রোববার ৭ উইকেটের জয়ের পর সবাই যখন উল্লাসে ব্যস্ত তখন কিউরেটর গামিনি ডি সিলভাকে নিয়ে দীর্ঘ সময় ধরে উইকেট দেখেন কোচ চন্দিকা হাথুরুসিংহে।

প্রথম ওয়ানডেতে তিনশ’ রানের বড় লক্ষ্য দিয়ে ৭৯ রানে জেতে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে ২৪০ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে স্বাগতিকরা জয়ে পৌঁছায় ৩৯তম ওভারে।

প্রায় নিখুঁত দুটি ম্যাচ খেলার তৃপ্তির কথা জানিয়ে মাশরাফি বলেন, “এখনতো ‘৩-০’ সমীকরণ সামনে দাড়িয়ে গেছে। গতকাল (শনিবার) বলেছিলাম, আমাদের মনোযোগ ছিল আজকের ম্যাচ নিয়ে। শেষ ম্যাচে আমরা অবশ্যই সেরাটা খেলার চেষ্টা করবো। প্রথম দুই ম্যাচ যেভাবে খেলেছি, সেভাবে খেলতে পারলে অবশ্যই সুযোগ আছে।”

প্রথম ম্যাচ হেরে যাওয়ায় রোববার ম্যাচ ছিল পাকিস্তানের জন্য বাচা-মরার। তবে বাংলাদেশের বোলারদের দাপটে এই ম্যাচে ব্যাটিংয়ে ভালো করতে পারেনি তারা। মাশরাফি জানান, পাকিস্তানের ইনিংসের পরপরই তারা জয়ের ব্যাপারে অনেকটা নিশ্চিত ছিলেন।

“ওরা যে অবস্থায় ছিল, সেখান থেকে হয়তো ২০ রান বেশি করেছে। বর্তমান ক্রিকেটের যে ফরম্যাট তাতে করে ২৪০ রান কোনো ব্যাপার নয়। আমাদের সবার মধ্যেই আত্মবিশ্বাস ছিল, এটা খুব সহজেই তাড়া করতে পারব, যদি উইকেটটা আমরা না হারাই।”

পাকিস্তানকে কম রানে বেধে রাখায় বোলারদের প্রশংসা করেন দেশসেরা পেসার মাশরাফি। তবে তিনি মনে করেন, তার নিজের এবং সাকিব আল হাসানের বোলিংয়ে আরেকটু উন্নতির সুযোগ রয়েছে।

SCROLL FOR NEXT