ক্রিকেট

তামিম-মুশফিকের চোটে টেস্ট দলে মাহমুদউল্লাহ

Byক্রীড়া প্রতিবেদক

জিম্বাবুয়েতে এক টেস্টের জন্য ১৭ সদস্যের দল ছিল বাংলাদেশের। সেখানে যোগ করা হলো আরও একজন। হুট করেই টেস্ট দলে নেওয়া হলো টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহকে।

সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার দুপুরে মাহমুদউল্লাহকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করার কথা জানায় বিসিবি। সেখানে তাকে দলে নেওয়ার কারণ উল্লেখ করা হয়নি। পরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যানকে দলে ফেরানোর প্রেক্ষাপট জানান আকরাম। 

“কাল আমরা জরুরি একটি সভা করেছি। সেখানে নির্বাচকরা ছিলেন, বোর্ড সভাপতি নাজমুল হাসান ছিলেন। আমাদের কিছু চোট সমস্যা দেখা দিয়েছে। তামিমের পায়ে একটু ব্যথা আছে, মুশফিকের আঙুলে একটু সমস্যা আছে। যেহেতু লম্বা সফর আর জিম্বাবুয়ের কন্ডিশন আমাদের জন্য কঠিন, তাই আমরা কোনো ঝুঁকি নিই নাই। তাই স্কোয়াডে একজন সদস্য বাড়িয়েছি।”

প্রিমিয়ার লিগে খেলার সময় চোট পাওয়া তামিম-মুশফিকের খেলা নিয়ে তাহলে শঙ্কা আছে? আকরাম জানালেন, ৭ জুলাই শুরু হতে যাওয়া একমাত্র টেস্টে তাদের খেলার সম্ভাবনাই বেশি।

“আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ৮০ শতাংশ নিশ্চিত ওরা খেলবে, কিন্তু আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। যদি কোনো কারণে…। আমরা মুশফিকের কথা বলছি। মুশফিকের জন্য ব্যাকআপ (হিসেবে মাহমুদউল্লাহকে) রাখা। এমনকি যদি টিম ম্যানেজমেন্ট চায় ব্যাটসম্যান বেশি খেলাতে, তাহলে তো এমনিতেই (একাদশে) আসতে পারে।”

প্রাথমিক পর্বের শেষ ম্যাচ দিয়েই এবারের ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি অভিযান শেষ হয় তামিমের। ডান হাঁটুতে চোট পাওয়ায় সুপার লিগে তাকে পায়নি প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

আঙুলে চোট পেয়ে সুপার লিগের মাঝপথে ছিটকে যান মুশফিক। দলের শেষ তিন ম্যাচে খেলতে পারেননি আবাহনী অধিনায়ক। স্ক্যানে বাঁ হাতের তর্জনিতে হেয়ারলাইন ফ্র্যাকচারের অস্তিত্ব মেলার পর তাকে এক সপ্তাহের বিশ্রাম দেওয়ার কথা জানান বিসিবির প্রধান চিকিৎসব দেবাশিস চৌধুরি।

মাহমুদউল্লাহ তার ৪৯ টেস্টের সবশেষটি খেলেন গত বছরের ফেব্রুয়ারিতে, পাকিস্তান সফরে। রাওয়ালপিণ্ডিতে সেই টেস্টের দ্বিতীয় ইনিংসে নাসিম শাহর হ্যাটট্রিক ডেলিভারিতে বাজে শটে আউট হওয়ার পর তিনি জায়গা হারান দলে। এরপর কিছু না করেই ফিরলেন দলে।

SCROLL FOR NEXT