ক্রিকেট

‘হাথুরুসিংহে কী পরিকল্পনা করতে পারেন বাংলাদেশ জানে’

Byক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কার নতুন কোচ হাথুরুসিংহের পথচলা শুরু হবে বাংলাদেশ সফর দিয়ে। আসন্ন সিরিজে নিজেদের না জেতার কোনো কারণ দেখেন না সৌম্য। 

“আমরাও তার সম্পর্কে জানি, তিনিও তা জানেন। তো তিনি কি পরিকল্পনা করতে পারেন আমরা জানি।”

“তিনি আমাদের সম্পর্কে বেশি জানেন। বেশি দিতে চাইবেন।… বেশি জানলেও সমস্যা। তিনি তো আর খেলবেন না, খেলবে খেলোয়াড়েরা। আমরা দাপুটে ক্রিকেট খেলতে পারলে ফল আমাদের দিকেই আসবে। আর দাপুটে ক্রিকেট খেলার জন্য আমরাও নিশ্চয়ই পরিকল্পনা করব।”

দলের জয়ে সামনে থেকে অবদান রাখতে চান সৌম্য। নিজের মতো করে খোঁজার চেষ্টা করছেন নিজের সমস্যার সমাধান। এবার বাড়তি নজর দিতে চান ফিটনেসে।

“এতদিন তো ব্যাটিং করলাম… এবার ফিটনেসের দিকেও নজর দিচ্ছি। দেখি ফিটনেসে কোনো ঘাটতি আছে কিনা। নিজের পরিকল্পনা নিজেই পরিবর্তন করে দেখছি যে, কোন দিক থেকে বেরুতে পারি।” 

সৌম্যর দাবি, দলের স্বার্থ দেখতে গিয়ে বড় ইনিংস খেলা হচ্ছে না তার!

“অনেকের শুরু থেকেই সমস্যা হয়। আমি হয়তো ৩০ রান করছি। তারপর দলের কথা চিন্তা করতে হচ্ছে। ওই সময় যদি আমি মন্থর হয়ে যাই, দলের রানও মন্থর হয় যাবে। আমি কেবল নিজের জন্য খেললে হয়ত এখান থেকে ওভারকাম করা সম্ভব। কিন্তু দলের চিন্তা করে খেললে একটু কঠিন হয়ে যায়।”

“৩০ রান করার পর যদি আমি মন্থর হয়ে যাই তাইলে দলের ওপর প্রভাব পড়তে পারে। অবশ্যই ভুল থেকেই শিক্ষা আসবে। একেক দিন একেকভাবে আউট হচ্ছি। হয়তো পরিকল্পনা পরিবর্তন করতে গিয়ে এমন হচ্ছে।”

ভালো শুরু কাজে লাগাতে না পারার সমস্যা সৌম্যর অনেক দিনের। যত দ্রুত সম্ভব সমস্যার সমাধান করে চেনা ছন্দে ফিরতে চান এই তরুণ।

SCROLL FOR NEXT