ক্রিকেট

হোপের লড়াই, ইয়াসিরের ৬ উইকেট

Byস্পোর্টস ডেস্ক

বুধবারের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৯ উইকেটে ২৬৪ রান। দেবেন্দ্র বিশু ১৬ ও শ্যানন গ্যাব্রিয়েল শূন্য রানে ব্যাট করছেন।

স্বাগতিকরা এগিয়ে ১৮৩ রানে। উইকেটে বোলারদের জন্য যথেষ্ট সহায়তা আছে, স্পিনাররা টার্ন পাচ্ছেন, অসমান বাউন্স আছে। পঞ্চম দিনে কাজটা সহজ হবে না পাকিস্তানের জন্য।

ব্রিজটাউনের কেনসিংটন ওভালে ১ উইকেটে ৪০ রান নিয়ে খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। শুরুতেই শিমরন হেটমায়ারকে ফেরান মোহম্মদ আমির। দলকে লিড এনে দিয়ে ইয়াসিরের প্রথম শিকার হয়ে বিদায় হন ক্রেইগ ব্র্যাথওয়েট।

এরপরই রোস্টন চেইসকে নিয়ে প্রতিরোধ গড়েন হোপ। ফিরতি ক্যাচ নিয়ে চেইস বাধা উপড়ে ফেলেন ইয়াসির।

ভিশাল সিংয়ের সঙ্গে হোপের ২৯ ওভার স্থায়ী ৮০ রানের আরেকটি চমৎকার জুটিতে ৪ উইকেটে ২৩৫ রানে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ।

৬ উইকেট হাতে নিয়ে তখন ১৫৪ রানে এগিয়ে জেসন হোল্ডারের দল। এর আগে কখনও অর্ধশতক না পাওয়া হোপ ছিলেন প্রথম শতকের পথে, প্রথমবারের মতো দুই অঙ্কে যাওয়া ভিশালের নজর ছিল অর্ধশতকে। দুই জনের কেউই লক্ষ্যে পৌঁছাতে পারেননি।

দ্বিতীয় নতুন বলে স্বাগতিকদের এলোমেলো করে দেন ইয়াসির। শুরুটা করেন ২০৯ বলে ৮টি চারে ৯০ রান করা হোপকে বিদায় করে। পরে দুই অঙ্কেই যেতে দেননি শেন ডাওরিচ, জেসন হোল্ডার, আলজারি জোসেফদের।

মাঝে বোল্ড করে ৩২ রান করা ভিশালকে থামান মোহাম্মদ আব্বাস। ওয়েস্ট ইন্ডিজের লিড দুইশ রানে নিতে লড়ছেন বিশু।    

সিরিজে টানা দ্বিতীয় টেস্টে ইনিংসে ৬ উইকেট পেলেন ইয়াসির। প্রথম টেস্টে পেয়েছিলেন ৬৩ রানে, এবার ৯০ রানে। 

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৩১২

পাকিস্তান ১ম ইনিংস: ৩৯৩

ওয়েস্ট ইন্ডিজ: ১০২ ওভারে ২৬৪/৯ (ব্র্যাথওয়েট ৪৩, পাওয়েল ৬, হেটমায়ার ২২, হোপ ৯০, চেইস ২৩, ভিশাল ৩২, ডাওরিচ ২, হোল্ডার ১, বিশু ১৬*, জোসেফ ৭, গ্যাব্রিয়েল ০*; আমির ১/৪৪, আব্বাস ২/৫৭, ইয়াসির ৬/৯০, শাদাব ০/৫৫)

SCROLL FOR NEXT