)
ক্যাম্পাস

কভার্ড ভ্যান আটকে ‘ছিনতাই’, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থী গ্রেপ্তার

Byঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ক্যাম্পাস সংলগ্ন এলাকায় কভার্ড ভ্যান আটকে চালককে মারধর ও টাকা ছিনতাই করে পালানোর সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে হাতেনাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের কর্মী ফজলে নাভিদ ওরফে অনন ও সাদিক আহাম্মদ এবং অনাবাসিক ছাত্র মো. রাহাত রহমান। তিনজনই বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ জানান, শনিবার মধ্যরাতের ঘটনায় মামলার পর তিনজনকে আদালতে পাঠানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসংলগ্ন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) মসজিদের সামনে শনিবার রাত তিনটার দিকে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

ওসি জানান, রাতেই ভুক্তভোগী কভার্ড ভ্যানের চালক আবু তাহের জুয়েল এদের বিরুদ্ধে মামলা করেন।

এজাহারে ভ্যানের চালক অভিযোগ করেন, শনিবার রাত আড়াইটার দিকে তার ছোট ভাই রাশেদসহ লালবাগ থেকে টঙ্গীর দিকে যাচ্ছিলেন। তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বুয়েট মসজিদের সামনে পাকা রাস্তার উপর পৌঁছালে একটি লাল ও কালো রঙের মোটরসাইকেল নিয়ে এসে তিনজন গাড়ির গতিরোধ করেন।

পরে হত্যার ভয়ভীতি দেখিয়ে গাড়ি থেকে নামিয়ে মারপিট করে পকেটে থাকা নগদ ১৫ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেয় বলে ভ্যানচালকের অভিযোগ।

ঘটনার বর্ণনা দিয়ে মামলায় বলা হয়, এসময় তাদের চিৎকারে পালিয়ে যাওয়ার সময় শাহবাগ থানার টহল দলের এসআই ওমর সানী নাঈম এসে আসামিদের আটক করে। পরে পুলিশ সেখান থেকে ভ্যানের চালক ও তার ভাইকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অপরাধের ধরন ও অভিযোগ অনুযায়ী পুলিশকে আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে। পুলিশ সেটা খতিয়ে দেখে তাদেরকে আদালতে চালান করেছে।”

SCROLL FOR NEXT