প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া ও ঢাকায় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

)<div class="paragraphs"><p>প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া ও ঢাকায় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।</p></div>
বাংলাদেশ

মুখ্য সচিবের সঙ্গে চীনা রাষ্ট্রদূতের সাক্ষাৎ

Byনিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

বৃহস্পতিবার দুপুরে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে জানানো হয়েছে।

বাংলাদেশের চলমান উন্নয়ন কার্যক্রমে চীন শামিল হওয়ায় এবং ভোটে পর্যবেক্ষক পাঠানোর জন্য চীন সরকারকে ধন্যবাদ জানান তোফাজ্জল হোসেন। বাংলাদেশে চীনের বিনিয়োগ বৃদ্ধির জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন মুখ্য সচিব।

এ সময় চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। পাশাপাশি নতুন সরকারের সঙ্গে বিভিন্ন খাতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন বলেও প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া ও আইএফসি’র কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টমান।

দুপুরেই মুখ্য সচিবের সঙ্গে সাক্ষাৎ করেছেন ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টমান।

এ সময় তোফাজ্জল হোসেন বাংলাদেশের বেসরকারি খাতে বিনিয়োগ বাড়াতে অনুরোধ করেন। একইসঙ্গে সরকার প্রস্তাবিত ‘জাতীয় লজিস্টিক্স উন্নয়ন নীতি’ বাস্তবায়নে এবং বন্দর ও জেটি নির্মাণে আইএফসির সহযোগিতা কামনা করেন মুখ্য সচিব।

আইএফসি’র কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টমান বাংলাদেশের আবাসন খাতে নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মানুষকে ঋণ প্রদানে আগ্রহ প্রকাশ করেন।

SCROLL FOR NEXT